বাসস দেশ-২৫ : ডা. এবিএম আব্দুল্লাহর স্ত্রী ড. মাহমুদা বেগম আর নেই

125

বাসস দেশ-২৫
ড. মাহমুদা-ইন্তেকাল
ডা. এবিএম আব্দুল্লাহর স্ত্রী ড. মাহমুদা বেগম আর নেই
ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম আব্দুল্লাহর স্ত্রী ড. মাহমুদা বেগম আর নেই।
তেজগাঁও কলেজের সমাজ কল্যাণ বিভাগের সাবেক অধ্যাপক ড. মাহমুদা বেগম আজ বিকেল ৩টা ৩৫ মিনিটে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২২ ডিসেম্বর থেকে গ্রীন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন ডা. এবিএম আবদুল্লাহ দম্পতি। হাসপাতালের চিকিৎসকদের শুশ্রুষায় ডা. আব্দুল্লাহ ধীরে ধীরে সুস্থ হলেও তার স্ত্রী মাহমুদা বেগমের ফুসফুসে মারাত্মক সংক্রমণ ধরা পড়ে। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে আইসিইউতে পাঠান।
কয়েকদিন পর সেখান থেকে সুস্থ হয়ে কেবিনে ফেরেন তিনি। এরপর বাড়িতে যাওয়ার পরিকল্পনাও ছিল ড. মাহমুদার। কিন্তু গত শুক্রবার তীব্র শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে তাকে হাই-ফ্লো অক্সিজেন দেয়া হয়। অবস্থা আরও খারাপ হলে তাকে আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্টে রাখা হয়।
পারিবারিক সূত্রে জানা গেছে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নামাজের জানাজা শেষে আজিমপুর গোরস্থানে ড. মাহমুদাকে দাফন করা হবে। স্ত্রীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন ডা. এবিএম আব্দুল্লাহ।
বাসস/এমএসএইচ/১৮১৫/-শআ