বাসস ক্রীড়া-১১ : করোনা পরিস্থিতি যেমনই থাক অলিম্পিক অনুষ্ঠিত হবে : টোকিও ২০২০ প্রধান

127

বাসস ক্রীড়া-১১
অলিম্পিক-২০২০-২১-টোকিও-করোনা
করোনা পরিস্থিতি যেমনই থাক অলিম্পিক অনুষ্ঠিত হবে : টোকিও ২০২০ প্রধান
টোকিও ২ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): করোনা পরিস্থিতি যেমনই হোক না কেন, এই গ্রীষ্মেই অনুষ্ঠিত হবে এই মাহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া অলিম্পিক। আয়োজন নিয়ে সব ধরনের সংশয়ের সম্ভাবনা উড়িয়ে দিয়ে টোকিও ২০২০ এর সভাপতি ইয়োসিরো মোরি মঙ্গলবার এই কথা বলেছেন।
টোকিওতে জাপানের ক্ষমতাসীন দলের সদস্য ও অলিম্পিক আয়োজকদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন,‘ করোনা মহামারি পরিস্থিতি যেমনটাই হোক না কেন, আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা এটি ধরে রাখব কিনা সেই আলোচনা বাদ দিয়ে আমরা কি ভাবে এটি সম্পন্ন করব সেটি নিয়ে কথা হতে পারে। বর্তমান পরিস্থিতিতে আমাদের ভাবতে হবে নতুন ধরনের অলিম্পিক আয়োজন নিয়ে।’
জাপান সহ বিশ^ব্যাপী ছড়িয়ে পড়া করোনা পরিস্থিতির মধ্যেই কিভাবে অলিম্পিক আয়োজন নিরাপদ ও নির্বিঘœ করা যায়, সেটি নিয়ে আয়োজক কমিটি ও সরকারী কর্মকর্তাদের মধ্যে বৈঠকে এমন মন্তব্য করলেন তিনি।
ভাইরাসের কারণে প্রধানমন্ত্রী ইয়োসিহিদে সুগা জাপানে জারী করা জরুরী অবস্থার মেয়াদ আরো একমাস বাড়াতে পারেন বলে আশংকা করা হচ্ছে। ফলে ৭ মার্চের আগে টোকিও বা দেশটির অন্য কোথাও গেমসের কোন কর্মকান্ড চলানোর সম্ভাবনা দেখা যাচ্ছে না।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৩০/স্বব