স্প্যানিশ ক্লাবগুলোর জন্য আরো একটি নীরব ট্রান্সফার উইন্ডো শেষ হলো

581

মাদ্রিদ, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : স্প্যানিশ ক্লাবগুলোর জন্য আরো একটি নীরব ট্রান্সফার উইন্ডোর সময় সীমা সোমবার শেষ হয়েছে। ছোট কোন ক্লাব তো নয়, স্পেনের শীর্ষ কোন ক্লাবই এবারের শীতকালীন এই উইন্ডোতে বড় কোন দলবদল করেনি। কার্যত করোনা মহামারীতে বিপর্যস্ত স্প্যানিশ ক্লাবগুলো আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে হিমশিম খাচ্ছে। এই পরিস্থিতিতে বড় ট্রান্সফারের ব্যপারে কোন ক্লাবই আগ্রহী হয়নি।
যদিও শীর্ষ স্প্যানিশ ক্লাবগুলোর মধ্যে একমাত্র বার্সেলোনাই কিছু খেলোয়াড়কে পুনরায় দলে ভেড়াতে আগ্রহী ছিল। বার্সা কোচ রোনাল্ড কোম্যান এবারের উইন্ডোতে ডিফেন্ডার এরিক গার্সিয়াকে দলে ফিরিয়ে আনতে ও ফরোয়ার্ড মেমফিস ডিপেকে দলে ভেড়াতে বেশ সরব ছিলেন। ২০১৭ সালে ২০ বছর বয়সী গার্সিয়া বার্সা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছিলেন। অন্যদিকে ডাচ ফরোয়ার্ড মেমফিস ২০১৭ সাল থেকে ফরাসি ক্লাব লিঁওতে খেলছেন। অন্তবর্তীকালীন বোর্ড দিয়ে বর্তমানে পরিচালিত হচ্ছে কাতালান ক্লাবটি। যে কারনে ট্রান্সফার মার্কেটে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবার এখতিয়ার এই বোর্ডের হাতে নেই।
রিয়াল মাদ্রিদ অবশ্য দলবদলের বাজারে খুব একটা গুরুত্বপূর্ণ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বরং ফরোয়ার্ড লুক জোভিচকে এইনট্রাখট ফ্রাংকফুর্ট ও মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডকে আর্সেনালের কাছে ধারে ছেড়ে দিয়েছে। এছাড়াও তরুণ জাপানীজ ফরোয়ার্ড টাকেফুসা কুবোকে ভিয়ারিয়াল থেকে ধারে গেতাফেতে দিয়েছে।
বর্তমানে লা লিগায় শীর্ষে থাকা এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে রয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কয়েক সপ্তাহ আগে ক্লাব ছেড়ে যাওয়া দিয়েগো কস্তার স্থানে ফরাসি ফরোয়ার্ড মুসা ডেম্বেলেকে ধারে দলে ভিড়িয়েছে এ্যাথলেটিকো।
আটালান্টা থেকে পাপু গোমেজকে দলে নিয়েছে সেভিয়া । ব্রাজিলিয়ান স্ট্রাইকার উইলিয়ান হোসেকে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে ধারে ছেড়ে দিয়েছে রিয়াল সোসিয়েদাদ। আটালান্টা থেকে আবারো রাইট-ব্যাক ক্রিস্টিয়ানো পিচ্চিনিকে দলে ফিরিয়ে এনেছে ভ্যালেন্সিয়া। এছাড়াও বেনফিকা থেকে ডিফেন্ডার ফেরোকে ও উলভারহ্যাম্পটন থেকে ফরোয়ার্ড প্যাট্রিক কাট্রোনকে দলে ভিড়িয়েছে ভ্যালেন্সিয়া।