বাসস ক্রীড়া-২ : অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন আন্দ্রেস্কু

98

বাসস ক্রীড়া-২
টেনিস-অস্ট্রেলিয়ান ওপেন
অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন আন্দ্রেস্কু
মেলবোর্ন, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : এক বছরেরও বেশী সময় ধরে ইনজুরির সাথে লড়াই করে কোর্টে ফেরার একটি সম্ভাবনা দেখা দিলেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট গ্র্যাম্পিয়ান্স ট্রফি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাবেক ইউএস ওপেন চ্যাম্পিয়ন বিনাকা আন্দ্রেস্কু। যদিও বিশ^ র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে থাকা এই কানাডিয়ান তরুনী আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনের মাধ্যমে ১৫ মাসের অনুপস্থিতি কাটিয়ে কোর্টে ফেরার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন।
বুধবার থেকে মেলবোর্ন পার্কে শুরু হওয়ায় গ্র্যাম্পিয়ান্স ট্রফিতে ২০ বছর বয়সী আন্দ্রেস্কুর শীর্ষ বাছাই হিসেবেই কোর্টে নামার কথা ছিল। কিন্তু অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন শেষে সতর্কতার অংশ হিসেবেই তিনি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।
এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘দুই সপ্তাহের কোয়ারেন্টাইন শেষে অবশেষে কোর্টে ফেরার বিষয়টি আমি বিবেচনা করছিলাম। বিষয়টি নিয়ে আমি আমার দলের সাথে আলোচনা করেছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী এই সপ্তাহটি গ্র্যাম্পিয়ান্সে না খেলে বরং অনুশীলনে ব্যস্ত থাকাটাই ভাল মনে হয়েছে।’
২০১৯ সালের অক্টোবরে ডব্লিউটিএ ফাইনালে বাম হাঁটুর ইনজুরিতে পড়ে কোর্টের বাইরে চলে গিয়েছিলেন এই কানাডিয়ান। ঐ বছরই ফ্ল্যাশিং মিডোতে সেরেনা উইলিয়ামসকে সরাসরি সেটে পরাজিত করে ক্যারিয়ারের প্রথম ইউএস ওপেন জয় করে হইচই ফেলে দিয়েছিলেন আন্দ্রেসু। কিন্তু ইনজুরির কারনে প্রায় বছরখানেকের জন্য তাকে কোর্ট থেকে ছিটকে যেতে হয়।
আন্দ্রেস্কুর অনুপস্থিতিতে গ্র্যাম্পিয়ান্স ট্রফিতে শীর্ষ বাছাই হিসেবে খেলতে নামবেন বিশে^র ১২ নম্বর খেলোয়াড় বেলিন্ড বেনসিস।
বাসস/নীহা/১৫৩০/স্বব