বাসস ক্রীড়া-১ : মৌসুমের বাকিটা সময় আর মাঠে নামতে পারছেন না মাটিপ

108

বাসস ক্রীড়া-১
ফুটবল-ইনজুরি
মৌসুমের বাকিটা সময় আর মাঠে নামতে পারছেন না মাটিপ
লন্ডন, ২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : গোঁড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হওয়ায় পুরো মৌসুমের জন্য মাঠের বাইরে চলে গেছেন লিভারপুল ডিফেন্ডার জোয়েল মাটিপ।
বৃহস্পতিবার প্রিমিয়ার লিগের ম্যাচে টটেনহ্যামের স্ট্রাইকার সন হেয়াং-মিনের সাথে চ্যালেঞ্জে মাটিপ ইনজুরিতে পড়েন। ম্যাচটিতে লিভারপুল ৩-১ গোলে জয়ী হয়েছিল।
এবারের মৌসুমে লিভারপুলের রক্ষনভাগে ইনজুরির তালিকায় নতুন করে যোগ হলেন ২৯ বছর বয়সী মাটিপ। ইতোমধ্যেই ইনজুরির কারনে মাঠের বাইরে রয়েছেন ভার্জিল ফন ডাইক ও জো গোমেজ। দীর্ঘদিন ধরেই তারা ইনজুরির সাথে লড়াই চালিয় যাচ্ছেন।
লিভারপুল বস জার্গেন ক্লপ সোমবার ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘এটা সত্যিই দূর্ভাগ্যজনক। কারন মাটিপ সত্যিকার অর্থেই একটি অসাধারণ চ্যালেঞ্জ করেছিল। ঐ মুহূর্তে সে আমাদের জীবন রক্ষা করেছিল। সনকে ঐ সময় থামানো না গেলে ম্যাচটি হয়ত আমাদের হাতছাড়া হয়ে যেত। গোঁড়ালিতে আঘাত পাওয়া সত্তেও সে খেলা চালিয়ে গেছে। পরবর্তীতে জানা গেছে মৌসুমে আর তার খেলা হচ্ছে না। এখন বোঝা যাচ্ছে কতটা খারাপ অবস্থায় সে মাঠে ছিল এবং দলকে সহযোগিতা করার জন্য চেষ্টা চালিয়ে গেছে। কিন্তু আগামী প্রাক-মৌসুমের জন্য সে ঠিকই নিজেকে পুরোপুরি ফিট করে তুলবে বলে আমি আশাবাদী।’
প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাটিপের ইনজুরি লিভারপুলের জন্য আরো একটি দু:শ্চিন্তার কারন হয়ে দাঁড়ালো। মধ্যমাঠ থেকে পরিবর্তিত সেন্টার-ব্যাক ফ্যাবিনহোও ইনজুরির কারনে সাইডলাইনে রয়েছে। ক্লপের কাছে এখন মিডফিল্ডার জর্ডান হেন্ডারসনকে সেন্টার-ব্যাক পজিশনে খেলানো ছাড়া উপায় নেই। হেন্ডারসনের সাথে খেলাতে হবে ন্যাট ফিলিপস ও রাইস উইলিয়ামসের মধ্যে যেকোন একজনকে।
সোমবার শীতকালীন ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে ক্লপ প্রিস্টনের সেন্টার-ব্যাক বেন ডেভিসকে স্থায়ী চুক্তিতে দলে ভিড়িয়েছেন। এছাড়া শালকে থেকে ধারে মৌসুমের বাকি সময়ের জন্য ওজান কাবাককে উড়িয়ে এনেছেস।
শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে চার পয়েন্ট পিছিয়ে লিভারপুল বর্তমানে প্রিমিয়ার লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে লিভারপুল। বুধবার তাদের প্রতিপক্ষ ব্রাইটন। এরপর রোববার গুরুত্বপূর্ণ ম্যাচে সিটিকে আতিথ্য দিবে রেডসরা।
বাসস/নীহা/১৫২৫/স্বব