বাসস দেশ-৪৭ : ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারক গ্রেফতার

177

বাসস দেশ-৪৭
প্রতারক-গ্রেফতার
ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারক গ্রেফতার
ঢাকা, ১ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): রাজধানীর মিরপুর ও আশুলিয়ায় অভিযান চালিয়ে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় ১৫ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়েছে।
র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে, রাজধানীসহ ঢাকার আশপাশে বিভিন্ন এলাকায় কিছু ভুঁইফোড় কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।
এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪-এর একটি দল রোববার মিরপুর মডেল থানার ‘আনন্দ সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ ও আশুলিয়ার ‘ক্যাপটর সিকিউরিটি লিমিটেড’ নামে দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৫ জন ভুক্তভোগীকে উদ্ধার এবং ১১ প্রতারককে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হচ্ছে-শামিমা বেগম (২৬), রেশমা খাতুন (২০), আকলিমা আক্তার আখি (১৮), মো. রায়হান হোসেন (১৯), তুষার রহমান (২৩), মো. শ্রাবন হোসেন (১৮), মো. সাকিব ইসলাম (১৮), মো. জাকির হোসেন (২২), মো. সোহেল মিয়া (২২), মো. লিটন শিকদার (৩৬) ও মো. ওসমান গনি (৩৩)।এসময় নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ভর্তি ফরম, ভুয়া নিয়োগপত্র, ডিজিটাল সিল, নিবন্ধিত বই এবং ভিজিটিং কার্ড জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে নামে-বেনামে ভুঁইফোড় প্রতিষ্ঠান খুলে চাকুরীর বিজ্ঞপ্তি দেয় এবং শিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল যুবক-যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনে চাকরির প্রলোভন দিয়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করে দীর্ঘদিন ধরে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলো।
বাসস/সবি/এমএমবি/২১৩৫/এবিএইচ