মাঠে দর্শক ফেরাচ্ছে বিসিসিআই

279

নয়াদিল্লি, ১ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : করোনার কারণে দীর্ঘ বিরতির পর ভারতের মাটিতে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজ দিয়ে মাঠে নামছে বিরাট কোহলিরা। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। একই মাঠে দ্বিতীয় টেস্ট থেকে গ্যালারিতে দর্শক প্রবেশের সিদ্বান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও তামিলনাড়– ক্রিকেট অ্যাসোসিয়েশন (টিএনসিএ)।
প্রথম টেস্টের মত দ্বিতীয় টেস্টটিও হবে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে। সেই ম্যাচে মাঠে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমোদন দিয়েছে বিসিসিআই ও টিএনসিএ।
সোমবার বার্তা সংস্থা পিটিআইকে এই খবর দিয়েছে একজন টিএনসিএ কর্মকর্তা।
ভারত-ইংল্যান্ড সিরিজে মাঠে দর্শক প্রবেশে কোন সিদ্বান্ত ছিলো না বিসিসিআই ও টিএনসিএর। কিন্তু মাঠে দর্শকদের প্রবেশের ব্যাপারে রাজ্য সরকার বিধিনিষেধ শিথিল করে নতুনভাবে কোভিড গাইডলাইন তৈরি করেছে।
এক বিবৃতিতে তামিলনাড়– সরকার জানায়, ক্রিকেটসহ দেশের যে কোনও খেলাধুলায় স্টেডিয়ামে ৫০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন। তাই দর্শক প্রবেশে অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিএনসিএ।
টিএনসিএ’র একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘সব ধরনের সুরক্ষা-বিধি মেনে দ্বিতীয় টেস্টে দর্শক প্রবেশে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমএ চিদাম্বরম স্টেডিয়ামে মোট আসন সংখ্যা ৫০ হাজার, ৫০ শতাংশ দর্শক প্রবেশের সিদ্বান্ত নেয়া হয়েছে। এর অর্থ, ২৫ হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন।
আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। তৃতীয়টি ২৪ ফেব্রুয়ারি ও চতুর্থটি ৪ মার্চ থেকে শুরু হবে। শেষ দু’টি টেস্ট হবে আহমেদাবাদে।