বাসস ক্রীড়া-১০ : ২০২২ ফিফা বিশ্বকাপ স্টেডিয়ামে পাওয়া যাবে মদ!

147

বাসস ক্রীড়া-১০
ফুটবল-বিশ্বকাপ- ২০২২-এলকোহল
২০২২ ফিফা বিশ্বকাপ স্টেডিয়ামে পাওয়া যাবে মদ!
দোহা, ১ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): ২০২২ ফিফা বিশ্বকাপে ম্যাচ চলাকালে স্টেডিয়ামেই সমর্থকদের জন্য থাকবে মদের(এ্যালকোহল) ব্যবস্থা। তবে সে জন্য তাদেরকে কিনতে হবে হসপিটালিটি প্যাকেজ। প্রিমিয়াম ওই অফারের ঠিকাদার একথা জানিয়েছে।
মুসলিম অধ্যুসিত এই দেশে মদ ব্যবহারে রয়েছে রাষ্ট্রিয়ভাবে কঠোর বিধিনিষেধ। তবে এই ঘোষণার মাধ্যমে কাতারি কর্তৃপক্ষ এই ইঙ্গিত দিচ্ছে যে ম্যাচ ভেন্যুতে বিয়ার ও অন্যান্য পানীয় সররবরাহের বিষয়ে তারা নীতিগতভাবে সম্মত। সাধারণ সমর্থকরাও এই পানীয় গ্রহন করতে পারবে।
২০১০ সালে রক্ষনশীল ইসলামী দেশ কাতার যখন বিশ্বকাপের আয়োজক সত্ব লাভ করেছিল তখন থেকেই আয়োজকদের সামনে ঘুরে ফিরে আসছিল বিশ^কাপের সময় এ্যালকোহলের বিষয়টি। অবশ্য সাধারণ মানের টিকেটধারীদের জন্য স্টেডিয়ামে এ্যালকোহল প্রাপ্যতার বিষয়ে কোন প্রজ্ঞাপন এখনো জারি হয়নি।
সোমবার টুর্নামেন্টের প্যাকেজ ঘোষণার সময় বিশ^কাপ হসপিটালিটি প্রদানকারি প্রতিষ্ঠান ‘ম্যাচ হসপিটালিটির’ চেয়ারম্যান জাইম বায়রম বলেন,‘ আমাদের আশা মানুষ পানীয় লাভ করতে সক্ষম হবে। এটি আমাদের প্রত্যাশা। তবে এটি নির্ভর করছে বাকীদের সিদ্ধান্তের উপর। যে কোন বিধিবিধান অবশ্য আমরা মেনে চলব। আইনে যে নির্দেশনাই থাকুক না কেন, এই সময়টাতে আমাদের পরিকল্পনা হচ্ছে এ্যালকোহল সরবরাহ করা।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫০/স্বব