বাসস ক্রীড়া-৮ : ভেরোনাকে হারিয়ে মিলানের উপর চাপ অব্যাহত রাখল রোমা

144

বাসস ক্রীড়া-৮
ফুটবল-সিরি এ-ইতালি
ভেরোনাকে হারিয়ে মিলানের উপর চাপ অব্যাহত রাখল রোমা
মিলান, ১ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): হেলাস ভেরোনার বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে রোববার সিরি এ লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থান ধরে রেখেছে রোমা। একই সঙ্গে শিরোপার লড়াইয়ে শীর্ষে থাকা মিলানের উপর চাপও অব্যাহত রেখেছে ক্লাবটি।
ওই ম্যাচেও কোচ পাওলো ফনসেকা সাইড বেঞ্চে বসিয়ে রেখেছিলেন অধিনায়ক এডেন ডেকোকে। তবে এতে রোমার দুপুটে জয়ে কোন রকম ব্যঘাত ঘটেনি। এই জয়ে শীর্ষ পয়েন্টধারী এসি মিলানের চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে থেকে তৃতীয় অবস্থান ধরে রেখেছে রোমা। চার পয়েন্টে পিছিয়ে আছে তালিকার দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের।
ফনসেকা বলেন,‘ এই দলটি কোন একজন খেলোয়াড়ের উপর যে নির্ভরশীল নয়, তার প্রমান দিয়ে চলেছে। আমাদের প্রথমার্ধের খেলা ছিল একেবারেই নির্ভুল। লিগের শীর্ষস্থানীয় রক্ষনের অধিকারী ক্লাবের বিপক্ষে তিন গোল করা সহজ ছিলনা।’
স্তাদিও অলিম্পিকোয় অনুষ্ঠিত ম্যাচের প্রথম আধা ঘন্টার মধ্যেই তিন গোলের ব্যবধানে পৌঁছে যায় রাজধানীর ক্লাবটি। ম্যাচের ২০ মিনিটেই জিয়ানলুকা মানচিনির গোলে এগিয়ে যায় রোমা। ২ মিনিট পর বরিয়া মায়োরেলের যোগান থেকে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন হেনরিখ মেখিতারিয়ান।
ম্যাচের বয়স আধা ঘন্টার কাঁটায় পৌঁছানোর আগেই ২৯ মিনিটে রোমার হয়ে তৃতীয় গোলটি করেন মায়োরেল। এর আগে অবশ্য লরেঞ্জো পেলেগ্রিনির একটি ভলি দারুন দক্ষতায় ফিরিয়ে দিয়েছিলেন ভেরোনার গোল রক্ষক মার্কো সিলভেস্ট্রি।
বিরতির ১০ মিনিট পর চার খেলোয়াড়ের পরিবর্তন ঘটান ভেরোনার কোচ ইভান জুরিচ। ওই দলেরই একজন ইব্রিমা কোলে। যিনি বদলী হিসেবে মাঠে এসে ভেরোনার হয়ে ৬২টি মিনিটে একমাত্র গোলটি পরিশোধ করেছেন। তবে তালিকার নবম স্থানে থাকা দলটির আর পরাজয় এড়ানো সম্ভব হয়নি। এদিকে আগামী সপ্তাহে জুভেন্টাস সফরের আগে পুর্ন ৩ পয়েন্ট লাভ করল রোমা।
রোববার অনুষ্ঠিত সিরি এ লিগের অন্য ম্যাচে নাপোলি ২-০ গোলে পারমাকে, ল্যাৎসিও ৩-১ গোলে আটালান্টাকে, জেনোয়া ৩-০ গোলে ক্রোটনকে এবং উদিনেস ১-০ গোলে স্পেজিয়াকে পরাজিত করেছে। এছাড়া ১-১ গোলে ড্র করেছে কাগলিয়ারি ও সাসুলো।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১২/স্বব