বগুড়ায় বিষাক্ত মদপানে ৫ জনের মৃত্যু

280

বগুড়া, ১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলায় বিষাক্ত রেক্টিফাইড স্পিরিট (বিষাক্ত মদ) খেয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। রোববার রাতে পুরান বগুড়া, ফুলবাড়ি ও কাটনারপাড়া এলাকায় মৃত্যুর ঘটনা ঘটে। এছাড়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরো ৪ জন।
মৃত ব্যক্তিরা হলেন- জেলা শহরের পুরান বগুড়ার আলিমুদ্দিনের ছেলে রাজমিস্ত্রী রমজান আলী (৬০) ও প্রেমনাথের ছেলে সুমন রবিদাস (৩৮), বগুড়া শহরের কাটনারপাড়ার টোকাপট্টির কুলি শ্রমিক সাজু (৫৫) ও বাবুর্চি মোজাহার আলী (৭০) ও ফুলবাড়ি সরকার পাড়া এলাকার আব্দুল জলিলের পুত্র মো. পলাশ (৩৫)।
জানা গেছে, শহরের তিন মাথা এলাকায় ঋষি পরিবারের ছেলে চঞ্চলের বিয়ের অনুষ্ঠান ছিল রোববার রাতে। বিয়ে বাড়িতে আগত লোকজন পার্শ্ববর্তী এক হোমিওপ্যাথি দোকানে গিয়ে রেক্টিফাইড স্পিরিট পান করে। তারা রাতে বাড়ি ফিরলে সুমন, তার বাবা প্রেমনাথ ও চাচা রামনাথ এবং প্রতিবেশী রমজান অসুস্থ হয়ে পড়েন। ভোররাতের দিকে তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। এছাড়া রমজান স্থানীয় একটি ক্লিনিকে মারা যান।
অপরদিকে শহরের কালিতলা এলাকায় রোববারে রাতে অ্যালকাহোল জাতীয় মদপান করেন সাজু, মোজাহার ও পলাশ। রাতে বাড়ি ফিরলে অসুস্থ হয়ে তিনজনই মারা যান।
বগুড়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্তী বলেন, তিনজনই কালিতলা বাজার এলাকায় অতিরিক্ত অ্যালকাহোল পান করে অসুস্থ হয়ে বাড়িতেই মারা যান।
বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমাযুন কবীর জানান, যারা মারা গেছেন প্রত্যেকের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। মৃত ব্যক্তিদের পরিবার থেকে বিষাক্ত মদপানে মারা যাওয়ার বিষয়টি অস্বীকার করা হয়েছে। তবে ২ জন রমজান আলী ও মোজাহার আলী হৃদরোগে মারা গেছেন এবং অপর ৩ জন সুমন, সাজু ও পলাশের লাশ ময়না তদন্ত করা হচ্ছে।
এদিকে অসুস্থ হয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া ৪ জন হলেন- শহরের তিনমাথা এলাকার রামনাথ রবিদাস (৪৫), প্রেমনাথ রবিদাস (৫০), রবিনাথ রবিদাস (৬০) এবং শিববাটি এলাকার রঞ্জু মিয়া (৪০)। এরমধ্যে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে পালিয়ে গেছে রবিনাথ রবিদাস।