বাসস দেশ-৪৬ : সাতক্ষীরা ও বাগেরহাটে করোনার টিকা পৌঁছেছে

208

বাসস দেশ-৪৬
করোনার টিকা- সাতক্ষীরা ও বাগেরহাট
সাতক্ষীরা ও বাগেরহাটে করোনার টিকা পৌঁছেছে
ঢাকা, ৩১ জানুয়ারি ২০২১ (বাসস): কোভিড-১৯ (করোনা ভাইরাস)-এর টিকা আজ রোববার সাতক্ষীরা ও বাগেরহাট জেলায় পৌঁছেছে।
বাসস-এর সাতক্ষীরা সংবাদদাতা জানান, জেলায় আজ ৬০হাজার ডোজ করোনার টিকা পৌঁছেছে। স্বাস্থ্য অধিদফতর থেকে ফ্রিজার গাড়িযোগে রোববার বেলা ১১ টার দিকে সাতক্ষীরায় পৌঁছায় এসব টিকা।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, এসব করোনার টিকা জেলা ইপিআই ভবনে ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় আইএলআর ফ্রিজে সংরক্ষণ করা হয়েছে। ইতিমধ্যে টিকা প্রদানের জন্য তালিকা প্রস্তুত করা শুরু হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
বাসস-এর বাগেরহাট সংবাদদাতা জানান, রোববার দুপুর দ্ইুটা ৩০ মিনিটে ৪৮ হাজার ডোজ টিকা বাগেরহাটে পৌঁছেছে। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির প্রয়োজনীয় পরীক্ষা শেষে টিকা গ্রহন করেন। এসময়, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন জানান, ৭ ফেব্রুয়ারি থেকে নিবন্ধনভুক্ত ব্যক্তিদের টিকা দেওয়া হবে। টিকা প্রদানের জন্য বাগেরহাট সদর হাসপাতালে ৮টি, সিভিল সার্জনের কার্যালয়ে ১টি, ৮টি উপজেলায় ২টি করে, ৭৫টি ইউনিয়নে একটি করে মোট একশ’ ২টি টিম প্রস্তুত করা হয়েছে। প্রতিটি টিমে টিকাদানে অভিজ্ঞ দু’জন স্বাস্থ্যকর্মি ও চারজন স্বেচ্ছাসেবক রয়েছেন।এছাড়াও টিকা গ্রহনের পরে তাৎক্ষনিক কোন সমস্যা হলে সমাধানের জন্য সাতসদস্য বিশিষ্ট্যএ্যাডভান্স ইভেন্টস ফলোয়িং ইমুউনাইজেশন ম্যানেজমেন্ট (এইএফআই) টিম গঠন করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০০১/এমকে