বাসস দেশ-১৫ : কীভাবে মানুষকে ভালোবাসতে হয় বঙ্গবন্ধু তা শিখিয়েছেন : প্রবাসী কল্যাণমন্ত্রী

129

বাসস দেশ-১৫
শোক- দিবস-আলোচনা
কীভাবে মানুষকে ভালোবাসতে হয় বঙ্গবন্ধু তা শিখিয়েছেন : প্রবাসী কল্যাণমন্ত্রী
ঢাকা, ১৬ আগস্ট ২০১৮ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বঙ্গবন্ধু বাঙ্গালিকে ভালোবেসে ও সম্মান দিয়ে শিখিয়েছেন কীভাবে মানুষকে ভালোবাসতে হয় এবং তাদের কল্যাণে কাজ করতে হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদারের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও র্কীর্তি জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মো. আমিনুল ইসলাম, প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামসুন নাহার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, যুগ্মসচিব নারায়ণ চন্দ্র বর্মা, উপসচিব জাহিদ হোসেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো. আব্দুর রাজ্জাক।
নুরুল ইসলাম বিএসসি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতিকে আবিষ্কার করেছেন।
তিনি বলেন, মানুষের কল্যাণে কাজ করার মত আত্মতুষ্টি পৃথিবীতে অন্য কোন কাজে নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার ন্যায় জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সবি/এমএআর/১৭৪৫/-আরজি