বাসস ক্রীড়া-৫ : হফেনহেইমকে বিধ্বস্ত করে বুন্দেসলিগায় ১০ পয়েন্ট এগিয়ে গেল বায়ার্ন

116

বাসস ক্রীড়া-৫
ফুটবল-বুন্দেসলিগা
হফেনহেইমকে বিধ্বস্ত করে বুন্দেসলিগায় ১০ পয়েন্ট এগিয়ে গেল বায়ার্ন
মিউনিখ, ৩১ জানুয়ারি, ২০২১ (বাসস) : শরিবার বুন্দেসলিগায় হফেনহেইমকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। বড় এই জয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা আরবি লিপজিগের থেকে ১০ পয়েন্ট এগিয়ে শীর্ষস্থান আরো শক্তিশালী করেছে বেভারিয়ান্সরা।
দলের পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি যথারীতি তার দুর্দান্ত ফর্ম ধরে রেখে ম্যাচের তৃতীয় গোলটি করেছেন। এ নিয়ে মৌসুমে তার গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪-এ। টানা নবম বুন্দেসলিগা ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালেন লিওয়ানদোস্কি। আলিয়াঁজ এরিনাতে ম্যাচের অপর গোলগুলো করেছেন জেরম বোয়াটেং, থমাস মুলার ও সার্জি গ্যানাব্রি।
গত সেপেম্বরে এই হফেনহেইমের কাছে একেবারে সমান স্কোরলাইন ৪-১ গোলে পরাজিত হয় মৌসুমের একমাত্র হারের তিক্ত স্বাদ পেয়েছিল বায়ার্ন। তারই মধুর প্রতিশোধ তুলতেই যেন একত্রিত হয়ে মাঠে নেমেছিল পুরো দল। মিউনিখে ম্যাচে ৩২ মিনিটে বোয়াটেংয়ের গোলের সুবাদে এগিয়ে যায় ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। এর আগে মুলার পোস্টে বল লাগানোর পর ৪৩ মিনিটে আর কোন ভুল করেননি। লিওয়ানদোস্কির এসিস্টে ব্যবধান দ্বিগুন করেন মুলার। হফেনহেইমের স্ট্রাইার আন্দ্রে ক্রামারিচ বিরতির ঠিক আগে এক গোল পরিশোধ করলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্রামে যায় বেভারিয়ান্সরা। গত তিন ম্যাচে এটি ক্রামারিচের পঞ্চম গোল। সেপ্টেম্বরের ম্যাচটিতে ক্রামারিচ দুই গোল দিয়েছিলেন।
দ্বিতীয়ার্ধে আরো বেশী আক্রমনাত্মক হয়ে মাঠে নামে বায়ার্ন। ৫৭ মিনিটে কিংসলে কোম্যানের সহায়তায় লিওয়ানদোস্কি বায়ার্নের হয়ে তৃতীয় গোলটি করেন। ৬৩ মিনিটে রক্ষনভাগের উপর দিয়ে কোম্যানের চিপে গ্যানাব্রি হফেনহেইম গোলরক্ষক অলিভার বমানকে পরাস্ত করলে বায়ার্নের বড় জয় নিশ্চিত হয়। লেরয় সানের অফসাইডের কারনে ভিএআর রিভিউ বায়ার্নের পঞ্চম গোলটি বাতিল করে দেয়।
এর আগে দিনের শুরুতে পর্তুগালের স্ট্রাইকার আন্দ্রে সিলভার জোড়া গোলে এইনট্র্যাখট ফ্র্যাংকফুর্ট ঘরের মাঠে হার্থা বার্লিনকে ৩-১ গোলে পরাজিত করেছে। মৌসুমে সিলভার এটি ১৬তম গোল।
তিন ম্যাচ জয়বিহীন থাকার পর অবশেষে জয়ের হাসি হেসেছে আরেক জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড। ঘরের মাঠে অসবার্গকে ৩-১ গোলে পরাজিত করে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেঠে ডর্টমুন্ড। ইংলিশ উইঙ্গার জেডন সানচো নতুন বছরে তার তৃতীয় গোল করেছেন।
ইউনিয়ন বার্লিনের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে বরুশিয়া মনচেনগ্ল্যাডবাখ।
বাসস/নীহা/১৫১০/স্বব