বাসস ক্রীড়া-৪ : লেভান্তের কাছে হেরে গেল রিয়াল মাদ্রিদ

87

বাসস ক্রীড়া-৪
ফুটবল-লা লিগা
লেভান্তের কাছে হেরে গেল রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ৩১ জানুয়ারি, ২০২১ (বাসস) : লা লিগায় শনিবার লেভান্তের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে শীর্ষে থাকা এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে সাত পয়েন্ট পিছিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।
ঘরের মাঠ এস্তাদিও আলফ্রেডো ডি স্টিফানোর ম্যাচটিতে ৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে বাধ্য হন রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিটাও। যে কারনে প্রায় পুরোটা সময়ই স্বাগতিকদের একজন কম নিয়ে খেলতে হয়েছে। ইনজুরির কারনে কাল দলে ছিলেন না অধিনায়ক সার্জিও রামোস ও করোনায় আক্রান্ত হওয়ায় ডাগ আউটে কালও অনুপস্থিত ছিলেন কোচ জিনেদিন জিদান। ১৩ মিনিটে মার্কো আসেনসিওর গোলে এগিয়ে যায় রিয়াল। কিন্তু বিরতির আগে লুইস মোরালেসের গোলে সমতায় ফিরে লেভান্তে। ৬৪ মিনিটে পেনাল্টি মিস করা রজার মার্টির হাত ধরেই ৭৮ মিনিটে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।
এর আগে শনিবার বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বলেছিলেন দুই ম্যাচ কম খেলে শীর্ষস্থান ধরে রাখা এ্যাথলেটিকোকে টপকাতে হলে পুরো দলবেই বাস্তববাদী হতে হবে। এ্যাথলেটিকোর থেকে ১০ পয়েন্ট পিছিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে কাতালান জায়ান্টরা।
বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদও নগর প্রতিদ্বন্দ্বীদের থেকে ব্যবধান কমাতে ব্যর্থ হয়েছে। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালের পর কোপা ডেল রে থেকে বিদায় নেওয়া মাদ্রিদের সামনে এখন সত্যিকার অর্থে চ্যাম্পিয়ন্স লিগ ছাড়া আর কোন সুযোগ নেই। আগামী মাসে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে মাদ্রিদের প্রতিপক্ষ সিরি-এ ক্লাব আটালান্টা।
লেভান্তের স্ট্রাইকার সার্জিও লিওকে ফাউলের অপরাধে মিলিটাওকে লাল কার্ড দেখে মাঠত্যাগ করতে হয়েছে। কিন্তু একজন কম নিয়ে খেলেও নিজেদের ভালই প্রতিরোধ করেছিল মাদ্রিদ। টনি ক্রুসের দুর্দান্ত একটি থ্রু বল থেকে এ্যাসেনসিও কোনাকুনি শটে ১৩ মিনিটে মাদ্রিদকে এগিয়ে দেন। এরপরপরই লেভান্তে বেশ বিপদজনক হয়ে উঠে। তারই ধারাবাহিকতায় বিরতির আগে ৩২ মিনিটে জোসে মিরামোনের ক্রস থেকে মোরালেসের হাফ ভলিতে সমতায় ফিরে সফরকারী দলটি।
দ্বিতীয়ার্ধে মাদ্রিদের হয়ে মাঠে নামনে তরুণ প্রতিভা ভিনসিয়াস জুনিয়র। চার মিনিট পর কার্লোস ক্লার্ককে ডি বক্সের ভিতর ফাউলের অপরাধে তার বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় লেভান্তে। ভিএআর’র সিদ্ধান্তে লেভান্তেকে পেনাল্টি উপহার দেয়া হয়েছিল। রজারের স্পট কিক আটকে দিয়ে থিবো কোর্তোয়া সে যাত্রা মাদ্রিদকে বাঁচালেও শেষ রক্ষা হয়নি। এই রজারই ৭৮ মিনিটে দারুন এক গোল করে লেভান্তের জয় নিশ্চিত করেন।
বাসস/নীহা/১৫০৫/স্বব