বাসস ক্রীড়া-২ : করোনায় আক্রান্ত হয়েছিলেন ওয়ারিঙ্কা

94

বাসস ক্রীড়া-২
টেনিস-করোনা
করোনায় আক্রান্ত হয়েছিলেন ওয়ারিঙ্কা
মেলবোর্ন, ৩১ জানুয়ারি, ২০২১ (বাসস) : গত বছরের শেষে করোনায় আক্রান্ত হয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী স্ট্যান ওয়ারিঙ্কা। ৩৫ বছর বয়সী এই সুইস তারকা ২০১৪ সালে মেলবোর্নে ক্যারিয়ারের তিনটি গ্র্যান্ড স্ল্যামের প্রথমটি জয় করেছিলেন।
করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করে ওয়ারিঙ্কা জানিয়েছেন ঐ সময় তিনি সুইজারল্যান্ডের নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। করোনার কারনে মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে বেশ সমস্যা হয়েছে বলে মন্তব্য করেছেন বিশে^র ১৮ নম্বর এই খেলোয়াড়। যদিও এখন তিনি পুরোপুরি সুস্থ অনুভব করছেন বলে স্থানীয় গণমাধ্যমে জানিয়েছেন। অস্ট্রেলিয়ায় আসার পর অন্যান্য খেলোয়াড়দের সাথে তিনিও ১৪ দিনের আইসোলেশনে ছিলেন যার সময় শুক্রবার শেষ হয়েছে।
ওয়ারিঙ্কা বলেন, ‘বড়দিনের সময় আমি করোনা পজিটিভ হয়েছিলাম। ১০ দিনেরও বেশী সময় ধরে আমাকে বাড়িতে থাকতে হয়েছে। যে কারনে একেবারেই কোন ধরনের অনুশীলন কিংবা জিম করতে পারিনি। নতুন করে নিজেকে ফিরিয়ে এনে গ্র্যান্ড স্ল্যামে অংশ নেয়াটা একটু কঠিন। প্রথম পাঁচদিন আমি মোটেই ভাল অনুভব করিনি, যদিও আমার মধ্যে কোন ধরনের উপস্বর্গ ছিলনা। প্রতিদিনই আমি পরিশ্রান্ত হয়ে উঠছিলাম। এটা মোটেই ভাল কোন অভিজ্ঞতা নয়। এখন আমি পুরোপুরি সুস্থ অনুভব করছি। ভাইরাসটা একেবারেই ভাল কিছু নয় এবং প্রত্যেককেই এ ব্যপারে সতর্ক থাকতে হবে।’
আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে মেলবোর্নে আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া প্রস্তুতিমূলক টুর্নামেন্ট এটিপি মারে রিভার ওপেনে শীর্ষ বাছাই হিসেবে অংশ নিবেন ওয়ারিঙ্কা। ২০১৭ সালে জেনেভা ওপেনের পর প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন এই সুইস তারকা।
বাসস/নীহা/১৪৫৫/স্বব