লুকাকুর জোড়া গোলে ইন্টার মিলানের বড় জয়

202

মিলান, ৩১ জানুয়ারি, ২০২১ (বাসস) : দ্বিতীয়ার্ধে রোমেলু লুকাকুর জোড়া গোলে সিরি-এ লিগে শনিবার বেনভেন্টোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মিলান। এই জয়ে শীর্ষে থাকা এসি মিলানের ওপর আরো একবার চাপ সৃষ্টি করলো প্রতিবেশী ইন্টার।
দিনের শুরুতে জয় পেয়েছে এন্টোনিও কন্টের এসি মিলানও। টেবিলের শীর্ষে থাকা দলটি বোলোনিয়াকে ২-১ গোলে পরাজিত করে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টারের থেকে দুই পয়েন্টের ব্যবধান বহাল রেখেছে এসি মিলান।
সান সিরোতে রিকার্ডো ইম্প্রোটার আত্মঘাতি গোলে ৭ মিনিটে টেবিলের ১১তম স্থানে থাকা বেনভেন্টোর বিপক্ষে এগিয়ে যায় ইন্টার। লটারো মার্টিনেজ বিরতির ১২ মিনিট পর ব্যবধান দ্বিগুন করার পর লুকাকু আরো দুই গোল যোগ করলে বড় জয় পায় ইন্টার।
এদিকের দিনের আরেক ম্যাচে সাম্পদোরিয়াকে ২-০ গোলে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে জুভেন্টাস এসি মিলানের থেকে সাত পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে।
আটালান্টার বিপক্ষে লীগে ও ইন্টারের বিপক্ষে ইতালিয়ান কাপে পরাজয়ের হতাশা থেকে বেরিয়ে এসে মিলান। ম্যাচ শেষে মিলান কোচ স্টিফানো পিউলি বলেছেন, ‘ছেলেরা আজ দারুনভাবে ফিরে এসেছে। কঠিন একটি সপ্তাহ শেষে এই জয়টা আমাদের আত্মবিশ^াস যোগাবে।’
সপ্তাহের মাঝামাঝিতে মিলান ডার্বিটি মাঠের লড়াইয়ের থেকে বেশী আলোচিত হয় উঠেছিল দুই দলের দুই তারকা জøাটান ইব্রাহিমোভিচ ও তার ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ লুকাকুর বিতন্ডায়। এবারের মৌসুমে লিগে এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচের মত কোন গোল পাননি ইব্রাহিমোভিচ। যদিও ২৬ মিনিটে সুইডিশ এই তারকার স্পট কিক দুর্দান্ত দক্ষতায় রুখে দেন বোলোনিয়ার গোলরক্ষক লুকাস স্কোরুপোস্কি। রাফায়েল লিওকে ফাউলের অপরাধে বোলোনিয়ার ডাচ ডিফেন্ডার মিশেল ডাইকের বিপক্ষে পেনাল্টি আদায় করে নিয়েছিল সফরকারী মিলান। কিন্তু ৩৯ বছর বয়সী ইব্রার পেনাল্টি শট মারার ব্যর্থতার পুরোনো রেকর্ড আরো একবার সমৃদ্ধ হলো। সব ধরনের প্রতিযোগিতায় এ মৌসুমে ইব্রাহিমোভিচ চারটি পেনাল্টি শট মিস করেছেন। স্কোরুপোস্কির রক্ষার করা বলটি থেকে সৌভাগ্যবশত: আন্টে রেবিচ মিলানকে এগিয়ে দেন। আডামা সুমারোর হ্যান্ডবলে বিরতির ১০ মিনিট পর আবারো পেনাল্টি পায় মিলান। এবার আর কোন ভুল করেননি ফ্রাংক কেসি। আইভোরিয়ান এই মিডফিল্ডারের গোলে ব্যবধান দ্বিগুন করে মিলান। বদলী খেলোয়াড় আন্দ্রে পিওলি ম্যাচ শেষের ৯ মিনিট আগে তার সাবেক ক্লাবের বিপক্ষে ১৩তম স্থানে থাকা বোলোনিয়ার হয়ে এক গোল পরিশোধ করেন।
মিলানে ক্রিস্টিয়ান এরিকসেনের সাত মিনিটের ফ্রি-কিকে ইম্প্রোটা আত্মঘাতি গোলে স্বাগতিকদের এগিয়ে দেন। কাপ ডার্বিতে এরিকসেনের গোলে জয়ী হয়েছিল ইন্টার। ছয় ম্যাচের গোল খরা কাটিয়ে মার্টিনেজ ৫৭ মিনিটে বাম পায়ের কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুন করেন। অফ সাইডের কারনে আচরাফ হাকিমির একটি গোল বাতিল হয়ে যায়। কিন্তু কিছুক্ষন পরেই বেনভেন্টো গোলরক্ষক লোরেঞ্জো মনটিপোর বাজে একটি পাসে মার্টিনেজ বল ছিনিয়ে নিয়ে লুকাকুকে দিয়ে তৃতীয় গোলটি করিয়েছেন। বদলী খেলোয়াড় এ্যালেক্সিস সানচেজ ম্যাচর শেষের ১২ মিনিট আগে লুকাকুর দ্বিতীয় গোলে সহযোগিতা করেছেন। এবারের মৌসুমে এ নিয়ে লিগে ১৪তম গোল করলেন বেলজিয়ান এই তারকা।
জেনোয়াতে টানা তৃতীয় ম্যাচে গোলবিহীন থাকলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। বান্ধবীর জন্মদিন পালনের উদ্দেশ্যে করোনাভাইরাস আইন ভঙ্গ করে পর্বতে বেড়াতে গিয়ে সপ্তাহের শেষে দারুন সমালোচিত হয়েছেন পর্তুগীজ এই সুপারস্টার। জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো বলেছেন, ‘রোনাল্ডো সব সময়ই তার দলের জন্য সেরাটা দিতে প্রস্তুত থাকে। সে গোল না করলেও কোন সমস্যা নেই।’
জুভেন্টাসের তিন স্ট্রাইকার আলভারো মোরাতা, রোনাল্ডো, ফেডেরিকো চিয়েসা ২০ মিনিটে দলকে এগিয়ে নেবার গোলে সম্পৃক্ত ছিলেন। রোনাল্ডো থেকে বল পেয়ে মোরাতার লো ক্রসে চিয়েসা ২০ মিনিটে সফরকারী জুভেন্টাসকে এগিয়ে দেন। ক্লদিও রানিয়েরির দলকে প্রায় সমতায় ফিরিয়ে দিয়েছিলেন ফ্যাবিও কুয়াগলিয়ারেলা। কিন্তু জুভেন্টাসের গোলরক্ষক ওজিচে সিজিসনি তাকে হতাশ করেন। ৫৬ মিনিটে মোরাতার একটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে যায়। ইনজুরি টাইমে রোনাল্ডোর ক্রসে হুয়ানা কুয়াড্রাডোর আলতো পাসে এ্যারন রামসে দলের ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি জয় নিশ্চিত করেন।