রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু বৃত্তি প্রদান

988

রাঙ্গামাটি, ৩১ জানুয়ারি, ২০২১ (বাসস) : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটিতে ছাত্রছাত্রীদের মাঝে বঙ্গবন্ধু বৃত্তি প্রদান ও জেলায় বসবাসরত স্থায়ী বাসিন্দাদের অনলাইরে সনদ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজেনে রোববার সকাল ১০টায় রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এ দুটি অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ ।
রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রাণী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মোঃ মামুন, রাঙ্গামাটি শিক্ষক সমিতির নেতা রণতোষ মল্লিক প্রমূখ
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে শুরু হওয়া বঙ্গবন্ধু বৃত্তি পার্বত্য চট্টগ্রামে মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি জেলা প্রশাসনের উদ্যোগে অনলাইনের মাধ্যমে স্থায়ী বাসিন্দাদের সনদ প্রদান কার্যক্রমের প্রশংসা করে বলেন, অনলাইনের মাধ্যমে স্থায়ী বাসিন্দার সনদসহ অন্যান্য সেবাপ্রাপ্তি প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশেরই একটি অংশ। পার্বত্য চট্টগ্রামের মতো দুূর্গম এলাকাতে ও শতভাগ ডিজিটাল সেবাপ্রাপ্তি বর্তমান সরকারের একটা বিরাট অর্জন বলে উল্লেখ করেন তিনি।
বঙ্গবন্ধু বৃত্তির আওতায় রাঙ্গামাটির ১০টি উপজেলায় ১৮৩জন শিক্ষার্থীক প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।