বাসস ক্রীড়া-২ : বায়ার্নের গোরেতকা ও জাভি মার্টিনেজ কোভিড-১৯ পজিটিভ

104

বাসস ক্রীড়া-২
ফুটবল-করোনা
বায়ার্নের গোরেতকা ও জাভি মার্টিনেজ কোভিড-১৯ পজিটিভ
মিউনিখ, ৩০ জানুয়ারি ২০২১ (বাসস) : বায়ার্ন মিউনিখের দুই মিডফিল্ডার লিও গোরেতকা ও জার্ভি মার্টিনেজ কোভিড-১৯ পজিটিভ হয়েছে। ইউরোপীয়ান চ্যাম্পিয়ন ক্লাবটির পক্ষ থেকে শুক্রবার এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
এ কারনে দুজনেই আাঁলিয়াজ এরিনাতে হফেনহেইমের বিপক্ষে বায়ার্নের ঘরের মাঠে বুন্দেসলিগার ম্যাচটি খেলতে পারছেন না। লিগ টেবিলে বর্তমানে সাত পয়েন্ট এগিয়ে শীর্ষস্থানে রয়েছে বায়ার্ন।
বায়ার্ন কোচ হান্সি ফ্লিক এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘লিও ও জাভিকে ইতোমধ্যেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এবং কিছু সময়ের জন্য তারা বিশ্রামে থাকবেন। দু’জনের করোনা আক্রান্ত হবার বিষয়টি দু:খজনক। পুরো বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের তত্বাবধানে রয়েছে।’
২০২০ সালে গত সেপ্টেম্বরে এই হফেনহেইমের কাছে একমাত্র ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল বায়ার্ন। ম্যাচটিতে বর্তমান চ্যাম্পিয়নরা ৪-১ গোলে পরাজিত হয়।
২৫ বছর বয়সী গোরেতকা বায়ার্নের মূল দলের নিয়মিত খেলোয়াড়। এবারের লিগে তিনি ১৮ ম্যাচের ১২টিতেই মূল একাদশে খেলেছেন। অন্যদিকে ৩২ বছর বয়সী মার্টিনেজের সাথে জুনে বায়ার্নের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ২০২১-২২ মৌসুমে মার্টিনেজ মাত্র তিনটি ম্যাচে মূল দলে খেলেছেন।
এদিকে ফ্লিক আরো নিশ্চিত করেছেন অনুশীলনে গোঁড়ালিতে আঘাত পাওয়ায় আগামী তিন থেকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন রিজার্ভ গোলরক্ষক আলেক্সান্দার নুয়েবেল।
বাসস/নীহা/১৩১২/স্বব