বাসস ক্রীড়া-১ : বায়ার্নে ফিরে আসলেন সারপ্রিত সিং

90

বাসস ক্রীড়া-১
ফুটবল-ট্রান্সফার
বায়ার্নে ফিরে আসলেন সারপ্রিত সিং
মিউনিখ, ৩০ জানুয়ারি ২০২১ (বাসস) : জার্মান দ্বিতীয় বিভাগের ক্লাব নুরেমবার্গের সাথে ধারে চুক্তির মেয়াদ কাটছাঁট হওয়ায় ইউরোপীয়ান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে ফিরে এসেছেন নিউজিল্যান্ডের মিডফিল্ডার সারপ্রিত সিং।
গত মৌসুমে ২১ বছর বয়সী এই এ্যাটাকিং মিডফিল্ডার প্রথম ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড় হিসেবে বুন্দেসলিগায় খেলার সুযোগ পান। সারপ্রিতের বাবা-মা দুজনেই ভারতীয়। অকল্যান্ডে জন্মগ্রহণকারী এই মিডফিল্ডার গত জুলাইয়ে এক বছরের ধারে নুরেমবার্গে খেলার জন্য চুক্তিবদ্ধ হন। কিন্তু নুরেমবার্গের মূল দলে তিনি খেলার সুযোগ খুব একটা পাননি। এবারের মৌসুমে ১৮ লিগ ম্যাচে মাত্র পাঁচটিতে মূল একাদশে খেলেছেন।
নুরেমবার্গ স্পোর্টস পরিচালক ডিয়েটার হেকিং বলেছেন, ‘বায়ার্ন ও সারপ্রিতের সাথে সমঝোতার ভিত্তিতেই আমরা তাকে ছেড়ে দেবার সিদ্ধান্তই সঠিক বলে মনে করছি।’
যদিও নুরেমবার্গের পক্ষ থেকে সারপ্রিতের ধারের মেয়াদ আগেভাগে শেষ করে দেবার বিষয়ে বিস্তারিত কোন কিছুই জানানো হয়নি। ২০১৯ সালের জুলাইয়ে এ-লিগের দল ওয়েলিংটন ফিনিক্স থেকে বায়ার্নের রিজার্ভ দলে যোগ দিয়েছিলেন সারপ্রিত। কিন্তু কোচ হান্সি ফ্লিক বায়ার্নে যোগ দিয়েই তাকে সিনিয়র দলে খেলার সুযোগ করে দেন।
বাসস/নীহা/১৩০৯/স্বব