বাসস দেশ-৯ : বরগুনার ২টি পৌরসভায় ভোট গ্রহণ চলছে

115

বাসস দেশ-৯
ভোট গ্রহণ
বরগুনার ২টি পৌরসভায় ভোট গ্রহণ চলছে
বরগুনা, ৩০ জানুয়ারি, ২০২১ (বাসস) : জেলায় দুইটি পৌরসভায় শনিবার সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। সেগুলো হচ্ছে বরগুনা পৌরসভা ও পাথরঘাটা পৌরসভা। ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি উল্লেখযোগ্য হারে বেশি রয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বরগুনা পৌরসভায় ২৬ হাজার ১২ জন ভোটার। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ১৩ হাজার ৮৫ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ১২ হাজার ৯২৭ জন। এসব ভোটারদের ভোট গ্রহণের জন্য ৯টি কেন্দ্রে ৮০টি বুথ রয়েছে। নয়জন মেয়র প্রার্থীর পাশাপাশি ৩৫ জন কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অপর দিকে পাথরঘাটা পৌরসভায় নির্বাচনে ১৪ হাজার ১৪৬ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করছেন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ১৭৯ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৯৬৭ জন। এখানে ৯টি ভোট কেন্দ্র ৪৬ বুথ প্রস্তুত করা হয়েছে। এখানে ৫ জন মেয়র প্রার্থীর পাশাপাশি ৪১ জন কাউন্সিলর ও ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা নির্বাচন অফিসার দীলিপ কুমার হাওলাদার বলেছেন, দুইটি পৌরসভা নির্বাচনে আমাদের সকল প্রস্তুতি স¤পন্ন। নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য প্রত্যক ভোট কেন্দ্র একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকছেন। ভ্রাম্যমাণ আদালত থাকছে। পুলিশ, র‌্যাব ও বিজিবি থাকছে। শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১১২৫/নূসী