সন্দ্বীপে ‘দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটি’ উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

397

চট্টগ্রাম, ২৯ জানুয়ারি, ২০২১ (বাসস) : সন্দ্বীপবাসীর যাতায়াত এবং মালামাল ওঠানামার সুবিধার্থে ল্যান্ডিং স্টেশনে ৭শ’ মিটার দৈর্ঘ্যের পাকা কংক্রিটের (আরসিসি) ‘দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটি’ উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
নৌপরিবহন প্রতিমন্ত্রী আজ সন্দ্বীপের গুপ্তছড়ায় ‘দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির’ আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
সেখানে জেটির পাশাপাশি পার্কিং ইয়ার্ড, যাত্রী ছাউনী, লাইটিং সিস্টেম, রেলিং, বাইন্ডারী ওয়ালসহ প্রয়োজনীয় আনুসাঙ্গিক অবকাঠামো নির্মান করা হয়।
নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লি¬উটিএ) এ প্রকল্প সম্পন্ন করেছে। এজন্য ব্যয় হয়েছে প্রায় ৫১ কোটি টাকা।
বিআইডব্লি¬উটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান শাজাহান মাস্টার বিএ, ভাইস চেয়ারম্যান মাইনুদ্দিন মিশন এবং পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম বক্তৃতা করেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃতে দেশ আজ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী দিন বদলের সনদ ঘোষণা করেছিলেন। বাংলাদেশের প্রতিটি মানুষ মনে করে দিন বদলে যাচ্ছে। প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখান না তিনি স্বপ্ন বাস্তবায়ন করেন। তাঁর নেতৃত্বে নিজেদের টাকায় পদ্মা সেতু হচ্ছে।
প্রধানমন্ত্রীর কর্মকান্ড শুধু দেশে নয়, সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। উন্নয়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের ‘রোল মডেল’। তাঁর উন্নয়ন আর ইতিবাচক চিন্তা চেতনায় আগামি আট বছরে শুধু রোল মডেল নয়,বাংলাদেশ হবে একটি উন্নত মানবিক দেশ।
প্রতিমন্ত্রী বলেন, সন্দ্বীপে বিশেষ অর্থনৈতিক অঞ্চল হলে দ্বীপবাসির সব দাবি পূরণ হবে। এখানে বিদেশি বিনিয়োগ আসবে।
তিনি বলেন, জিয়া-এরশাদ-খালেদা ২১ বছর দেশকে উল্টোপথে চালিয়েছে, দেশের উন্নয়নে তাদের কোন স্বপ্ন ছিলনা। ছিল না তেমন কোন কর্মকান্ড, গত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিকপথে পরিচালনা করায় দেশে অভূত উন্নতি হয়েছে।