ভাসানচরে রোহিঙ্গাদের জন্য উপহার পাঠিয়েছে সিঙ্গাপুর : পররাষ্ট্রমন্ত্রী

527

সিলেট, ২৯ জানুয়ারি ২০২১ (বাসস) : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানোর উদ্যোগে অনেকের গাত্রদাহ শুরু হলেও সিঙ্গাপুরের ‘ফার্স্ট জেন্টলম্যান’ মোহাম্মাদ আব্দুল্লাহ আল হাবশি উপহার সামগ্রি পাঠিয়েছেন।
আজ শুক্রবার রাতে সিলেটে এক অনুষ্ঠানে বক্তৃতায় তিনি একথা বলেন। মন্ত্রী সিলেটে তিনদিনব্যাপী নারী উদ্যোক্তা সম্মেলনে বক্তৃতা করছিলেন।
এরআগে তিনি সিলেট সিটি করপোরেশন আয়োজিত মতবিনিময় সভা ও সিলেট জেলা পরিষদ সুপার মার্কেট উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন। এছাড়াও সিলেটের কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালসহ নগরের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন মন্ত্রী।
তিনি বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়ার পর সিঙ্গাপুর তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। আজ ভাসানচরে আরও ৩ হাজার রোহিঙ্গা যাচ্ছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ ২০ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। রোহিঙ্গাদের মঙ্গলের জন্য তাদের ভাসানচরে নেওয়া হচ্ছে।
এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। যেকোন উন্নয়ন কাজের জন্য তাঁর কাছে গেলে তিনি তা করে দেন। কখনো ফিরিয়ে দেন না।
সিলেট মহানগরীর যানজট নিরসনে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রচেষ্টার কথা উল্লেখ করে তিনি বলেন, যানজট নিরসনে রিংরোড স্থাপনের দাবি জানিয়েছেন নগরবাসী। তাদের দাবিগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।
ড. মোমেন আরও বলেন, সিলেটে দৃষ্টিনন্দন স্বাধীনতা টাওয়ার নির্মাণ করা হবে। বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নেওয়া হচ্ছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সিলেটে একটি বিশেষ কর্মসূচি নেওয়ার উপরও গুরুত্ব আরোপ করেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এসব উন্নয়ন সম্ভব হয়েছে। দেশের দারিদ্র্যের হার অর্ধেকে নেমে এসেছে। শিশু ও নারী মৃত্যুর হার কমছে।