টি-টেন লিগের প্রথম দিন আলো ছড়ালেন মোসাদ্দেক-নাসির

634

আবু ধাবি, ২৯ জানুয়ারি ২০২১ (বাসস) : গতকাল থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে টি-টেন লিগের প্রথম আসর। টুর্নামেন্টের প্রথম দিনই আলো ছড়ালেন বাংলাদেশের মোসাদ্দেক হোসেন ও নাসির হোসেন। এছাড়াও পারফরমেন্সের বিচারে ভালোই করেছেন আরও দুই বাংলাদেশি আফিফ হোসেন ও মুক্তার আলী।
গতরাতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো নর্দান ওয়ারিয়র্স এর বিপক্ষে মারাঠা অ্যারাবিয়ানসের হয়ে মাঠে নেমেছিলেন অধিনায়ক মোসাদ্দেক ও মুক্তার।
আবু ধাবিতে টস জিতে প্রথমে নর্দানকে ব্যাটিংএ পাঠায় মারাঠা। ১০ ওভারে ২ উইকেটে ১২৭ রান করে নর্দান। দলের পক্ষে ওয়েস্ট ইন্ডিজের লেন্ডন সিমন্স ৩১ বলে ৭টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫৪ রান করেন। বল হাতে মুক্তার ২ ওভারে ১৯ রানে ১টি উইকেট নেন। ১ ওভারে ১১ রান দিলেও, উইকেট নিতে পারেননি মোসাদ্দেক।
জবাবে ৮ দশমিক ৫ ওভারে ৫ উইকেটে ১১৯ রান করে মারাঠা। আরব আমিরাতের আব্দুল শাকুর ২৮ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ৭৩ রান করেন। তবে শেষ ৭ বলে ৯ রানের দরকার পড়ে মারাঠার। পরের পাঁচ বল থেকে ৪ রান নেন মোসাদ্দেক ও মুক্তার। এতে শেষ ২ বলে ৫ রান প্রয়োজন পড়ে মারাঠার। দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েন পার্নেলের করা শেষ দুই ডেলিভারিতে ২টি চার মেরে মারাথাকে ৫ উইকেটে জয় এনে মোসাদ্দেক। মোসাদ্দেক ৩ বলে অপরাজিত ৯ ও মুক্তার ৪ বলে অপরাজিত ৩ রান করেন। ম্যাচ সেরা হন শাকুর।
আবু ধাবিতেই দিনের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে ডেকান গ্লাডিয়েটর্স ও পুনে ডেভিলস। পুনের অধিনায়ক ছিলেন নাসির। নাসিরের বোলিং ও ওয়েস্ট ইন্ডিজের কেনার লুইসের ব্যাটিংএ ৭ উইকেটে জয় পায় পুনে। প্রথমে ব্যাট করা ডেকানকে ৫ উইকেটে ১০৪ রানের বেশি করতে দেয়নি নাসিরের দল। বল হাতে ২ ওভারে ১৮ রানে ৩ উইকেট নেন নাসির। জবাবে ৪ বল বাকী রেখে জয় তুলে নেয় পুনে। লুইস ২৮ বলে ৩টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৫৭ রান করে ম্যাচ সেরা হন।
দিনের তৃতীয় ম্যাচে বাংলা টাইগার্সের হয়ে খেলতে নেমেছিলেন আরেক বাংলাদেশি আফিফ হোসেন। দিল্লি বুলসের বিপক্ষে জিততে পারেনি আফিফের দল বাংলা। ৭ উইকেটে হেরেছে বাংলা।
আবু ধাবিতে টস জিতে ব্যাট করে ১০ ওভারে ২ উইকেটে ১২৮ রান করে বাংলা। ১৬ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ৩৫ বলে অপরাজিত ৭৩ রান করেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। চার নম্বরে ব্যাট করতে নেমে ৫ বলে ২টি চারে অপরাজিত ১০ রান করেন আফিফ।
জবাবে ৭ বল বাকী রেখে জয় তুলে নেয় দিল্লি। দিল্লির আফগানিস্তানের খেলোয়াড় রহমানউল্লাহ গুরবাজ ১৫ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৪১ ও ইংল্যান্ডের রবি বোপারা ১৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৮ রান করে দলের জয়ে অবদান রাখেন।