করোনার কারণে শিবিলিভস কাপ থেকে সরে দাঁড়াল জাপানী নারী দল

210

লস এঞ্জেলস, ২৯ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): শিবিলিবস কাপ আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে এশিয় জায়ান্ট জাপান নারী ফুটবল দল। আগামী মাসে যুক্তরাস্ট্রের ফ্লোরিডায় এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবার কথা। তবে সেখানে করোনার সংক্রমন আরো ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে।
ইউনাইটেড স্টেট সকার ফেডারেশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চার জাতির ওই নারী ফুটবল টুর্নামেন্টে এশিয়ান চ্যাম্পিয়নদের পরিবর্তিত হিসেবে আর্জেন্টিনাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। টুর্নামেন্টের অন্য দলগুলো হচ্ছে -ব্রাজিল, কানাডা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র।
ফেডারেশনের পক্ষ থেকে এর আগে বলা হয়েছিল নির্ধারিত সুচিতেই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের খেলা। শুধুমাত্র জাপানের জায়গায় অন্তুর্ভুক্ত হবে আর্জেন্টিনা।
রাউন্ড রবিন লিগের এই টুর্নামেন্ট শুরু হবে ওরলান্ডোর এক্সপ্লোরিয়া স্টেডিয়ামে। ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার দ্বৈরতের পর যুক্তরাস্ট্রের মোকাবেলা করবে কানাডা।
করোনার সংক্রমন ছড়িয়ে পড়ায় জাপানের অধিকাংশ স্থান রাস্ট্রিয় জরুরী অবস্থার আওতায় রয়েছে। এরই পরিপেক্ষিতে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছে জাপান জাতীয় নারী ফুটবল দল। অবশ্য আর মাত্র ছয়মাস পর রাজধানী টোকিওতে শুরুর কথা রয়েছে বিশে^র সর্ববৃহৎ মাল্টি গেমের প্রতিযোগিতা অলিম্পিক।
করোনার সংক্রমন ফ্লোরিডায় ব্যপকভাবে আঘাত করলেও যক্তরাস্ট্রের এই প্রদেশটিতে একের পর এক আয়োজিত হয়ে আসছে হাই প্রোফাইল গেম। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে গত বছরের এনবিএ ফাইনাল ও মেজর লিগ সকার।