বাসস ক্রীড়া-৪ : ইনজুরির কবলে কেন, হুমকিতে টটেনহ্যামের অগ্রাভিযান

95

বাসস ক্রীড়া-৪
ফুটবল-টটেনহ্যাম-কেন- ইনজুরি
ইনজুরির কবলে কেন, হুমকিতে টটেনহ্যামের অগ্রাভিযান
লন্ডন, ২৯ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ চারে পেঁৗঁছানোর যে সুযোগ টটেনহ্যাম হটস্পার্সের ছিল সেটি ভেস্তে গেছে দলের মুল স্তম্ভ হ্যারি কেনের ইনজুরিতে। বৃহস্পতিবার লিভারপুলের বিপক্ষে গুরুত্বপুর্ন ম্যাচে দুইবার দুই পায়ের ইনজুরির কবলে পড়েন ইংল্যান্ড অধিনায়ক। যে কারণে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।
গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে চ্যাম্পিয়ন লিভারপুলের কাছে ৩-১ গোলে শোচনীয়ভাবে হেরে গেছে স্পার্সরা।
অতীতেও পায়ের গোড়ালীর ইনজুরির ইতিহাস রয়েছে হ্যারি কেনের। তার নতুন করে এই ইনজুরি ভাবিয়ে তুলেছে ইংল্যান্ড জাতীয় দলের কোচ গ্যারেথ সাউথগেটকেও। কারণ আগামী মাসে ইংল্যান্ড জাতীয় দলকে অংশ নিতে হবে বিশ^কাপ কোয়ালিফায়ারের তিনটি ম্যাচে।
আগামী আন্তর্জাতিক বিরতির আগে অন্তত ১২টি ম্যাচে অংশ নিতে হবে স্পার্সকে। কারণ চারটি প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে হবে টটেনহ্যামকে। টুর্নামেন্টগুলোর মধ্যে রয়েছে লিগ কাপের ফাইনাল, এফএ কাপের পঞ্চম রাউন্ড এবং ইউরোপা লিগের শেষ ৩২ এর ম্যাচ।
টটেনহ্যামের প্রধান কোচ হোসে মরিনহো বলেন,‘ দুই পায়ের গোড়ালিতেই আঘাত পেয়েছেন কেন। দ্বিতীয়টা প্রথমবারের চেয়েও খারাপ। আমি সঠিক বুঝতে না পারলেও মনে হয় কয়েক সপ্তাহের জন্য তাকে পাব না। এমন কিছু খেলোয়াড় আছে যাদের বিকল্প হয় না। বাস্তবতা মেনেই আমাদেরকে লড়াই করতে হবে। এখানে আমাদের কিছুই করার নেই।’
বাসস/এএফপি/এমএইচসি/১৫৩১/স্বব