বাসস ক্রীড়া-২ : স্পেজিয়াকে হারিয়ে ইতালীয় কাপের শেষ চারে নাপোলি

125

বাসস ক্রীড়া-২
ফুটবল-ইতালী-কাপ
স্পেজিয়াকে হারিয়ে ইতালীয় কাপের শেষ চারে নাপোলি
মিলান, ২৯ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): স্পেজিয়ার প্রতিরোধের দেয়াল ভেঙ্গে ৪-২ গোলে জয়লাভ করেছে নাপোলি। গতকাল দিয়াগো ম্যারডোনা স্টেডিয়ামে অনুষ্ঠিত ইতালীয় কাপের ম্যাচে এই জয়ে টুর্নামেন্টের সেমি-ফাইনাল নিশ্চিত করল ক্লাবটি। শেষ চারের ম্যাচে বৃহস্পতিবার আটালান্টার মোকাবেলা করবে নাপোলি।
ম্যাচের পঞ্চম মিনিটেই নাপোলিকে লিড এনে দেন সেনেগালের ডিফেন্ডার কালিয়াদু কুলিবালি। এলসেইদ হিজাজের ক্রসের বল ব্যাকহীলে জালে জড়ান তিনি। ২০ মিনিটে গোল করে নাপোলিকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন হার্ভিং লোজানো। ম্যাচের বয়স আধাঘন্টার পুর্ন না হতেই পোলিশ মিডফিল্ডার মাত্তেও পলিটানোর গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় নাপোলি।
বিরতিতে যাবার আগমুহুর্তে ৪০ মিনিটে এরজিফ এলমাস স্পেজিয়ার গোল রক্ষক টিতাস ক্রাপিকাসকে পরাস্ত করার আগে গোলের দারুন একটি সুযোগ হাতছাড়া করেছে লরেঞ্জো ইনসিগনে।
তবে বিরতির পর লড়াইয়ে ফেরার আপ্রান চেস্টা করে স্পেজিয়া। আংশিক সফলতাও লাভ করে তারা। ম্যাচের ৭০ মিনিটে জেনারো একেমপোরার যোগান থেকে ইমান্যুয়েল গায়াসি টোকা মেরে গোল করে ব্যবধান কিছুটা কমিয়ে আনার তিন মিনিট পর নাপোলি যুব দলের সাবেক ফুটবলার ডেভিড ওসপিনা পেনাল্টি এলাকার বাইরে থেকে নীচু শটে গোল করলে ব্যবধান ৪-২ গোলে নেমে আসে।
তবে এরপর আর কোন পক্ষ গোল করতে না পারায় ওই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে নাপোলি। আগামী ৩ ও ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দুই লেগের সেমি ফাইনাল। একটিতে নাপোলির প্রতিপক্ষ আটালান্টা এবং অপরটিতে ইন্টার মিলানের মোকাবেলা করবে জুভেন্টাস।
বাসস/এএফপি/এমএইচসি/১৫২৯/স্বব