বাসস দেশ-৫৩ : পেট্রোল পাম্পসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছে বিএসটিআই

182

বাসস দেশ-৫৩
বিএসটিআই-অভিযান
পেট্রোল পাম্পসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছে বিএসটিআই
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২১ (বাসস): ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী ১টি পেট্রোল পাম্পসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের ও ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।
আজ ঢাকা মহানগরীর মিরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।
বিএসটিআই ঢাকা মহানগরীর মিরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স আল মাহমুদ ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৪০ মিলিলিটার তেল কম প্রদান করায় এবং একটি ট্যাংকলরির ক্যালিব্রেশন চার্ট হালনাগাদ না থাকায় ৫০ হাজার টাকার জরিমানা করেছে।
এছাড়াও একই এলাকার মেসার্স আমির কনফেকশনারী এন্ড জেনারেল স্টোর এর আমির ব্রান্ডের প্রিমিয়াম ব্রেড পণ্যের মেয়াদ উত্তীর্ণ ও বিস্কুট পণ্যের মোড়কে মূল্য, ওজন, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ৫০ হাজার এবং মেসার্স টপ লাইন ফেব্রিক্স এন্ড টেইলার্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে নন মেট্রিক গজকাঠি ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন এবং পরিদর্শক মোঃ নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।
বাসস/সবি/এমএআর/২১১০-শআ