বাসস দেশ-৪৭ : সিলেটে আবাসিক কোয়ারেন্টিনে ১৫০ যুক্তরাজ্য প্রবাসী

144

বাসস দেশ-৪৭
যুক্তরাজ্য-ফ্লাইট-সিলেট
সিলেটে আবাসিক কোয়ারেন্টিনে ১৫০ যুক্তরাজ্য প্রবাসী
সিলেট, ২৮ জানুয়ারি ২০২১ (বাসস) : বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি-২০২) যুক্তরাজ্য থেকে আসা ১৫০ প্রবাসীকে আবাসিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিমানটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
বিমানবন্দরে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করার পর সরকারি নির্দেশনায় সেনাবাহিনী ও পুলিশের সার্বিক তত্ত্বাবধানে তাদেরকে ৫টি বাসে করে আবাসিক হোটেলে নিয়ে যাওয়া হয়। তারা ৭দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে করোনা উপসর্গ দেখা না দিলে ছাড়পত্র দেয়া হবে।
বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের। তিনি বলেন, লন্ডন থেকে আসা যাত্রীদের মধ্যে ৩৮ জনকে নগরের আম্বরখানাস্থ হোটেল ব্রিটেনিয়ায়, ১৯ জনকে হোটেল অনুরাগে, ১৬ জনকে হোটেল নূরজাহানে, ৩৪ জনকে হোটেল হলিগেটে, ১২ জনকে হোটেল হলি সাইডে, ১৮ জন হোটেল লা রোজে এবং ১৩ জনকে স্টার প্যাসিফিকে রাখা হয়েছে।
এর আগে গত ২১ জানুয়ারি লন্ডন থেকে আসা ফ্লাইটের ১৫৭ যাত্রীকে কোয়ারেন্টিনে রাখা হয়। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় ২৮ জনের করোনা ধরা পড়ে। পরে দ্বিতীয় বারের পরীক্ষায় এই ২৮ জনের মধ্যে ২৫ জনের করোনা নেগেটিভ আসে। সিলেট শহরতলীর শাহপরান ৩১ শয্যাবিশিষ্ট কোভিড হাসপাতালে কোভিড-১৯ পজিটিভ ৩ জনের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।
বাসস/সংবাদদাতা/২০১০/এবিএইচ