বাসস দেশ-৪৫ : নবাবগঞ্জে খাল পুনঃখনন কাজের উদ্বোধন

142

বাসস দেশ-৪৫
খাল-পুনঃখনন
নবাবগঞ্জে খাল পুনঃখনন কাজের উদ্বোধন
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২১ (বাসস) : ঢাকার নবাবগঞ্জে যন্ত্রাইল ইউনিয়নের ছোট গোবিন্দপুর থেকে নবগ্রাম ২ কি.মি. ভরাট খালের পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। ঢাকা রিজিয়ন বিএডিসির উদ্যোগে ২০ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্প করা হচ্ছে। বৃহস্পতিবার নবগ্রাম বিলে এ খনন কাজের উদ্বোধন করেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু। তিনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
কৃষিকাজে উন্নয়নে জলাবদ্ধতা নিষ্কাশন ও ইছামতি নদীর সাথে নৌযান চলাচলে সুগম করতে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর বাস্তবায়ন করছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএডিসি ঢাকা রিজিয়নের নির্বাহী প্রকৌশলী প্রকৌ. মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম। তিনি জানান, এ কর্মসূচির আওতায় এটা ছাড়াও নবাবগঞ্জ উপজেলায় আরও ৪টি খালের পুনঃ খনন কাজ করা হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাবির হোসেন খান পাভেল, কলাকোপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল, বিএডিসি ঢাকা জোনের সহকারী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) তমাল দাস, উপ-সহকারী প্রকৌশলী নবাবগঞ্জ উপজেলা ক্ষুদ্রসেচ ইউনিট সাব্বির আহমেদ প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৪৫/কেজিএ