আগামী ফেব্রুয়ারিতে টিকা দেয়া হবে স্থানীয় খেলোয়াড়দের

283

ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১ (বাসস) : পুনরায় ঘরোয়া ক্রিকেট শুরু করার লক্ষ্যে স্থানীয় ক্রিকেটারদের আগামী ফেব্রুয়ারিতে কোভিড-১৯ টিকা দেয়ার ব্যবস্থা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার ভার্চুয়ালি অনুষ্ঠিত বিসিবির নবম বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
ঘরোয়া আসরের উপর দেশের বিপুল সংখ্যক ক্রিকেটার সংসার নির্ভরশীল। তাই ঘরোয়া ক্রিকেটকে পুনরায় মাঠে ফেরাতে অগ্রাধিকার দিচ্ছে বিসিবি।
এর আগে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, বাংলাদেশ সরকার নির্ধারিত সময়ের আগে টিকা আনতে পারলে খেলোয়াড়রা টিকা পেতে অগ্রাধিকার পাবেন।
পাপন বলেছিলেন, ‘বেসরকারিভাবে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে টিকা আনা হবে। যারা ক্রিকেটে আছেন তারা অবশ্যই অগ্রাধিকার পাবেন।’
তিনি আর বলেছিলেন, ‘আমি শুনেছি, সরকারের আগেভাগেই টিকা আনার পরিকল্পনা রয়েছে। যদি সরকার টিকা আনে, তবে ক্রিকেটারদের না পাবার কোন কারন নেই। তবে আমি মনে করি, বেসরকারিভাবে যদি টিকা আসে, তবে ক্রিকেটাররা অগ্রাধিকার পাবে।’
করোনার মধ্যে দেশে ক্রিকেট ফিরিয়ে দুই ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করে বিসিবি। জৈব-সুরক্ষা পরিবেশের মধ্যে বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টে অংশ নিয়েছিলো খেলোয়াড়রা। তবে ক্রিকেটারদের রুটি-রুজির আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এখনো শুরু করা সম্ভব হয়নি।
ডিপিএলে ১২টি দল অংশ নিলে, সবগুলো দলকে একত্রে জৈব-সুরক্ষা পরিবেশের রাখাটা অনেক কঠিন ব্যপার হবে।
এই বিষয়গুলি বিবেচনা করে, ডিপিএল পুনরায় চালু করতে টিকা দেয়ার ক্ষেত্রে খেলোয়াড়দের অগ্রাধিকার দিচ্ছে বিসিবি। গত মার্চে এক রাউন্ড পরই স্থগিত হয়েছিলো ডিপিএল।