ক্রিকেট অবকাঠামো গড়তে বিসিবির ব্যাপক পরিকল্পনা

405

ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : ক্রিকেটারদের দক্ষতা আরো বাড়ানোর লক্ষ্যে ক্রিকেট ভিত্তিক অবকাঠামো নির্মাণে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এই মুহুর্তে শুধুমাত্র মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও কয়েকটি বিভাগীয় স্টেডিয়ামে খেলোয়াড়দের জন্য আধুনিক সুযোগ সুবিধা রয়েছে। কিন্তু বোর্ড চায় এই সুবিধা গোটা দেশে ছড়িয়ে দিতে, যাতে সারাদেশের খেলোয়াড়রা সুবিধা পায়।
গতকাল বুধবার অনুষ্ঠিত বিসিবির কায্যনির্বাহী কমিটির ভার্চুয়াল সভায় ঢাকা শহরের কাছেই জমি কেনার সিদ্ধান্ত নেয়া হয়েছে, যেখানে খেলার মাঠ ও ক্রিকেটিয় অবকাঠামো স্থাপন করা যায়। জমি খুঁজে বের করার জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে।
সভায় শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত পরামর্শক নির্বাচনের বিষয়েও আলোচনা হয়। বিসিবির গাইডলাইন অনুসরণ করে এই পরামর্শক নিয়োগ করা হবে, একই সঙ্গে দক্ষতা সম্পন্ন ‘ প্রজেক্ট ম্যানেজমেন্ট কোম্পানী’ নিযুক্ত করারও সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকে নেয়া অপর গুরুত্বপুর্ন সিদ্ধান্ত হচ্ছে স্থানীয় ক্রিকেটারদের ফেব্রুয়ারির মধ্যেই কোভিড-১৯ ভ্যাকসিনেশনের আওতায় নেয়া, যাতে ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করা যায়। সেই সঙ্গে পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত খেলোয়াড়দের বর্তমান কেন্দ্রীয় চুক্তিটি বহাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সভায় বিসিবির সাবেক সহ সভাপতি রাইসুদ্দিন আহমেদ ও সম্প্রতি মৃত্যুবরণ করা ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি শোক প্রস্তাব গ্রহন করা হয়। এ সময় বাংলাদেশের ক্রিকেটের জন্য তাদের অবদানকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করা হয়।