বাসস দেশ-৩৯ : দাপ্তরিক স্বীকৃতির সঙ্গে কাজের তৎপরতা বাড়াতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

143

বাসস দেশ-৩৯
শ ম রেজাউল-নির্দেশনা
দাপ্তরিক স্বীকৃতির সঙ্গে কাজের তৎপরতা বাড়াতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২১ (বাসস): দাপ্তরিক স্বীকৃতির সঙ্গে কাজের তৎপরতা বাড়াতে মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।
বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব পালনরত ড. নাথু রাম সরকারের হাতে নিয়মিত মহাপরিচালক (গ্রেড-২) পদে নিযুক্তির প্রজ্ঞাপন তুলে দেয়ার পর মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার কর্মকর্তাদের এই নির্দেশ দেন মন্ত্রী।
এ সময় মন্ত্রী আরো বলেন, আমরা সম্মিলিত টিমে কাজ করছি। এ জন্য মৎস্য ও প্রাণিসম্পদ খাতে আমরা ভালো ফল পাচ্ছি। যারা স্বীকৃতি পাচ্ছেন তারা এটাকে কার্যকর করবেন। আপনাদের মর্যাদার জায়গায় বাস্তব প্রতিফলন ঘটাতে হবে।
তিনি বলেন, প্রশাসনকে কার্যকর করতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে হবে। সকলকে দাপ্তরিক শৃঙ্খলা মেনে চলতে হবে। আমরা যথাযথ দায়িত্ব পালন করতে না পারলে, কেউই অনিবার্য নই। কাজে প্রতিফলন ঘটাতে না পারলে, দাপ্তরিক মর্যাদা অর্থহীন হয়ে যাবে।
এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা: আবদুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ্ মো: ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মো: তৌফিকুল আরিফসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/১৯১৬/কেএটি