বাসস ক্রীড়া-৭ : ম্যান ইউতে নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে চান পল পগবা

101

বাসস ক্রীড়া-৭
ফুটবল-প্রিমিয়ার-পগবা-ম্যানইউ
ম্যান ইউতে নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে চান পল পগবা
লন্ডন, ২৮ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : নিজের ভবিষ্যৎ বিষয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আলোচনা করতে চান পল পগবা। তিনি বলেছেন ২০১৬ সালে ক্লাবটিতে পুনরায় যোগ দেয়ার পর থেকে অনেক চড়াই উৎরাই পার করলেও ওল্ড ট্রাফোর্ডের জীবন ‘উপভোগ করছেন’।
এই মৌসুম শেষেই বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে ২৭ বছর বয়সি ফরাসি মিডফিল্ডারের। তার এজেন্ট রাইওলা সম্প্রতি ইঙ্গিত দিয়েছেন যে, তার মক্কেল প্রিমিয়ার লিগ ত্যাগ করতে পারেন। ম্যানচেস্টারে অনেক চড়াই উৎরাই পার হতে হয়েছে পগবার। কিন্তু তার সাম্প্রতিক ফর্ম ইউনাইটেডকে শিরোপা লড়াইয়ে ফিরিয়ে এনেছে।
বিটি স্পোর্টসকে ফরাসি মিডফিল্ডার বলেন,‘ সবাই জানে আমার হাতে আর মাত্র এক বছর সময় রয়েছে। আমি ক্লাবের সঙ্গে কথা বলতে চাই। জানতে চাই কি হতে যাচ্ছে। চুক্তিবদ্ধ খেলোয়াড় হিসেবে আমি এখানে আছি এবং নিজেক দারুন ভাবে উপভোগ করছি। এখন আমার লক্ষ্য হচ্ছে কিছু একটা জয় করা। আমি সেটাই ভাবছি। এ জন্য আমি সামর্থ্যের পুরোটাই দিতে চাই। এখানে চুক্তি গুরুত্বপুর্ন নয়।’
ইউনাইটেডের সর্বশেষ তিনটি লিগ ম্যাচের মধ্যে দুটিতে টার্গেট পুর্ন করেছেন পগবা। এখন তারা লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র এক পয়েন্টে পিছিয়ে রয়েছে। বুধবার শেফিল্ড ইউনাইটেডের মোকাবেলা করার আগ মুহুর্ত পর্যন্ত চ্যাম্পিয়ন লিভারপুলের চেয়ে এগিয়ে ছিল ছয় পয়েন্টে।
ফ্রান্সের হয়ে বিশ^কাপ শিরোপা জয়ী পগবা আরো বলেন,‘ আমরা চেয়েছিলাম লিভারপুল ও ম্যানচেস্টার সিটির কাছাকাছি থাকতে। তবে আমি বলতে চাই না যে আমরা সেখানে আছি। কারণ তারা ট্রফি জয় করেছে, কিন্তু আমরা পারিনি। সে দিক থেকে আমরা এখনো তাদের চেয়ে পিছিয়ে আছি।
আমাদের কাজ করে যেতে হবে এবং উন্নতি করতে হবে। আমরা সেটি ভাল ভাবেই করেছি। ছয়মাস ধরে আমরা একই কথা বলে আসছি, ম্যানচেস্টার ইউনাইটেড কিভাবে ভাল করছে এবং কিভাবে লিগের সেরা দল হয়েছে। মৌসুম শেষে আমরা সেই কথাটিই শুনতে চাই। এমনটা চাইনা যে লোকে বলুক তারা ভাল খেলেছে কিন্তু কিছুই জয় করতে পারেনি।’
পগবা বলেন,‘ বড় দল ও খেলোয়াড়ের বিপক্ষে খেলতে হলে আমাকে এই চাপ নিতে হবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭১০/স্বব