বাসস ক্রীড়া-৪ : ওডেগার্ডকে রিয়াল থেকে ধারে দলে ভেড়ালো আর্সেনাল

85

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ট্রান্সফার
ওডেগার্ডকে রিয়াল থেকে ধারে দলে ভেড়ালো আর্সেনাল
মাদ্রিদ, ২৮ জানুয়ারি ২০২১ (বাসস) : রিয়াল মাদ্রিদ থেকে মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। মৌসুমের শেষ পর্যন্ত ওডেগার্ডের সাথে চুক্তি সম্পন্ন করেছে গানার্সরা।
গত মৌসুমে ধারে রিয়াল সোসিয়েদাদে খেলেছেন ওডেগার্ড। কিন্তু স্প্যানিশ চ্যাম্পিয়নদের দলে ফেরার পর থেকে নিজেকে কোনভাবেই মেলে ধরতে পারছেন না। আর্সেনাল বস মিকেল আর্তেতা বলেছেন, ‘মার্টিনের সম্পর্কে আমরা সবাই জানি, সে অসাধারন একজন খেলোয়াড় এবং বয়সে এখনো তরুন। শীর্ষ পর্যায়ে তার খেলার অভিজ্ঞতা খুব একটা বেশী হয়নি। তাকে দলে পেয়ে আমাদের আক্রমনভাগ আরো শক্তিশালী হবে বলেই আমার বিশ^াস।’
গত ছয়টি লিগ ম্যাচের পাঁচটিতে জয়ী হয়ে আর্সেনাল টেবিলের অষ্টম স্থানে উঠে এসেছে। শীর্ষ চারের অবস্থান থেকে তারা পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে।
১৯৯৭/৯৮ থেকে ২০১৬/১৭ সাল পর্যন্ত টানা ১৯ মৌসুম চ্যাম্পিয়ন্স লিগে খেলা আর্সেনাল গত চার আসর ধরে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ এই আসরের বাইরে রয়েছে। ইউরোপা লিগে জয়ী হতে পারলে চ্যাম্পিয়ন্স রিগের দরজা উন্মুক্ত হবে। আগামী মাসে ইউরোপা লিগের শেষ ৩২’এ ওডেগার্ড গানার্সদের জার্সি গায়ে মাঠে নামবেন। মাত্র ২২ বছর বয়সে এই নরওয়েজিয়ান নিজেকে দারুনভাবে প্রমান করেছেন। ১৬ বছর বয়সে তিনি মাদ্রিদে যোগ দিয়েছিলেন। নেদারল্যান্ডের দুই ক্লাক ভিটেসে ও হারেনভিনে ধারে খেলার পর গত মৌসুম সোসিয়দাদেও ধারে খেলে এসেছেন। যদিও অন্যান্য তরুনের মত ওডেগার্ড মাদ্রিদ বস জিনেদিন জিদানের আস্থা এখনো অর্জণ করতে পারেনি।
সোসিয়েদাদেও সাবেক খেলোয়াড় হিসেবে আর্তেতা মনে করেন এমিরেটসে ওডেগার্ডকে তিনি কাজে লাগাতে পারবেন। ওডেগার্ড এ সম্পর্কে বলেছেন, ‘আমি এখানে আসার আগে আর্তেতার সাথে কথা বলেছি। এটা আমার জন্য গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত ছিল। আমার কাছে তার পরিকল্পনা পছন্দ হয়েছে।’
বাসস/নীহা/১৪৪৫/স্বব