বাসস দেশ-১১ : জয়পুরহাটে ট্রাফিক পুলিশের ৪৮ লাখ রাজস্ব আদায়

128

বাসস দেশ-১১
রাজস্ব আদায়
জয়পুরহাটে ট্রাফিক পুলিশের ৪৮ লাখ রাজস্ব আদায়
জয়পুরহাট, ২৭ জানুয়ারি ,২০২১ (বাসস)ঃ জেলায় মোটরযানের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলা ট্রাফিক পুলিশ বিভাগ গত বছর এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত ৪৮ লাখ ৮ হাজার ৫০ টাকা রাজস্ব আদায় করেছে।
জেলা ট্রাফিক পুলিশ বিভাগ সূত্র বাসস’কে জানায়, সড়ক পরিবহন আইন অনুযায়ী বিভিন্ন প্রকার যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়ে ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত ৪ হাজার ১৩৯ টি মামলা দায়ের করা হয়। মামলার বিষয় গুলোর মধ্যে ছিল ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকা, মোটর সাইকেলে তিন জন আরোহী থাকা, নসিমন- ভটভটি শহরে প্রবেশ করা। এসব কারণে জরিমানা বাবদ ৪৮ লাখ ৮ হাজার ৫০ টাকা আদায় করে জেলা পুলিশের ট্রাফিক বিভাগ। অভিযান চালানোর কারণে সড়কে দুর্ঘটনার হার হ্রাস পেয়েছে। ফলে সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ ভূমিকা রাখছে জেলা ট্রাফিক পুলিশের সদস্যরা বলে জানান, ট্রাফিক পুলিশের পরিদর্শক মো: জামিরুল ইসলাম ।
ফিটসেন ও লাইসেন্স বিহীন যানবাহনসহ হেলমেট না থাকা ও জন নিরাপত্তা নিশ্চিত করার জন্য সড়ক আইন-অমান্যকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির। এ ছাড়াও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চালক, মালিক ও জনসাধারণকে অধিক সচেতন হওয়া দরকার বলেও মন্তব্য করেন তিনি।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩৩৫/নূসী