বাসস দেশ-৪৫ : পেশাদারিত্ব ও সততার সাথে কাজ করুন : ডিএমপি কমিশনার

320

বাসস দেশ-৪৫
ডিএমপি কমিশনার-মতবিনিময়
পেশাদারিত্ব ও সততার সাথে কাজ করুন : ডিএমপি কমিশনার
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২১ (বাসস): জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পেশাদারিত্ব ও সততার সাথে কাজ করতে ট্রাফিক পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
আজ মঙ্গলবার ট্রাফিক ওয়ারী বিভাগ আয়োজিত এক মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার এ আহ্বান জানান।
ট্রাফিক ওয়ারী বিভাগের অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে কমিশনার বলেন, ‘আপনারা ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থা সচল রাখতে সকাল হতে গভীর রাত পর্যন্ত নিরলসভাবে কাজ করেন। রাস্তার মোড়ে মোড়ে যেন কোন গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা বা পার্কিং করতে না পারে সেদিকে আপনাদের লক্ষ্য রাখতে হবে। আপনাদের জীবনের ঝুঁকির সম্ভাবনা আছে এমন কাজ হতে বিরত থাকতে হবে’।
তিনি বলেন, সবসময় মনে রাখতে হবে আপনাদের আচার-আচারণে যেন কেউ কষ্ট না পায়। দায়িত্ব পালনে কারও সাথে রূঢ় আচরন করা যাবে না। কেউ আইন ভঙ্গ করলে আইনানুগ ব্যবস্থা বা আইনি পদ্ধতিগুলো প্রয়োগ করতে হবে।
তিনি আরও বলেন, ‘মানুষের প্রতি সর্বদা শ্রদ্ধাবোধ রেখে প্রতিনিয়ত কাজ করতে হবে। তাদেরকে সম্মান করতে পারলে তারাও আমাদের প্রতি সহানুভূতি ও সম্মান প্রদর্শণ করবে’।
ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-ওয়ারী) মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২১৫১/এবিএইচ