বাসস দেশ-৩২ : নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান চসিক রিটার্নিং অফিসারের

95

বাসস দেশ-৩২
চসিক-রিটার্নিং-অফিসার
নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান চসিক রিটার্নিং অফিসারের
চট্টগ্রাম, ২৬ জানুয়ারি, ২০২১ (বাসস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে নগরবাসীকে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান।
আজ মঙ্গলবার সকালে নির্বাচনী সরঞ্জামাদি বিতরণস্থান এমএ আজিজ স্টেডিয়াম এলাকা পরিদর্শনশেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
হাসানুজ্জামান বলেন, ‘নিরাপত্তার বিষয়ে আমাদের পক্ষ থেকে ভোটারদের শতভাগ আশ^স্ত করতে পারি। আপনারা কেন্দ্রে আসুন। নিজের ভোট নিজে দিন। পুরো নির্বাচনী এলাকাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। কেউ কোথাও বিশৃঙ্খলা বা গোলযোগ করার সুযোগ পাবে না।’
তিনি বলেন, নির্বাচনে ৭ হাজার ৭৭২ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। সেই সঙ্গে থাকবে ২৫ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪১ টি টিম। এছাড়া রিজার্ভ পুলিশের টিম ও আনসার সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী এলাকায়। নির্বাচনে ৪১৬ কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে ১৮ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং বাকী সাধারণ কেন্দ্রে ১৬ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।
ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হচ্ছে। আমি আশা করি ইভিএমে ভোটগ্রহণে কোনো অসুবিধা হবে না।
এর আগে গতকাল বিকেলে পৃথক এক ব্রিফিংয়ে বহিরাগতদের চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকা ত্যাগের নির্দেশ দেন মুহাম্মদ হাসানুজ্জামান।
নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করলে তাদেরকে তাৎক্ষণিক আইনের আওতায় আনা হবে জানিয়ে তিনি বলেন, ‘চসিক নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক রয়েছে।’
বাসস/কেএস/১৮৪৩/-এমএন