শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে তৃণমূল মানুষের পাশে আছি : ডিএসসিসি মেয়র

626

ঢাকা, ২৫ জানুয়ারি, ২০২১ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ফজলে নূর তাপস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে সবসময় তৃণমূল মানুষের পাশে রয়েছি।
আজ বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে ৫৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিকের সঙ্গে অনলাইন প্লাটফর্মে সংযুক্ত হয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন।
এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে যে লক্ষ্য দিয়েছেন, সে লক্ষ্য বাস্তবায়নে আমরা সবসময় তৃণমূলের মানুষের পাশে আছি। শীতার্ত মানুষের মাঝে এই কম্বল বিতরণই তার প্রমাণ।
ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমরা দক্ষিণ সিটির ৭৫টি ওয়ার্ডের ১০০ জন কাউন্সিলরের মাধ্যমে ৩০ হাজার শীতার্ত মানুষকে কম্বল বিতরণ করব। প্রকৃত শীতার্ত মানুষরাই যাতে উপকার পায়, সেজন্যই কাউন্সিলরদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে এই কার্যক্রম পরিচালনা করছি।’
মাঘের এই শীতে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের জন্য কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, ‘আপনাদের নিরলস পরিশ্রমের ফলেই মশক নিয়ন্ত্রণ থেকে শুরু করে বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তাঘাট সংস্কার, সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ- সকল বিষয় জনগণের পাশে থেকে জনগণের জন্য যে নিরলস পরিশ্রম করছেন – তা সত্যিকার অর্থেই খুবই প্রশংসনীয়।’
এ সময় জনগণের কল্যাণার্থে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন তার কার্যক্রম চালিয়ে যাবে উল্লেখ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ঢাকাবাসীর সঙ্গে থেকে একটি উন্নত ঢাকা গড়ে তুলতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কাজ করে যাবে।
মেয়রের সঙ্গে অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামানসহ কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অপর প্রান্তে ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরসহ মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সমাজকল্যাণ বিভাগ কর্পোরেশনের ১০ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কাছে ৩০ হাজার কম্বল হস্তান্তর করেন। পরবর্তীতে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা সাধারণ আসন ও সংরক্ষিত মহিলা আসনের ১০০ জন কাউন্সিলরের মাঝে প্রতিজনকে ৩০০ করে মোট ৩০ হাজার কম্বল হস্তান্তর করেন। এরই ধারাবাহিকতায় কাউন্সিলররা ইতোমধ্যে অনেক ওয়ার্ডে কম্বল বিতরণ শুরু করেছেন। শীতার্তদের মাঝে পুরো সপ্তাহ জুড়ে কম্বলগুলো বিতরণ করা হবে।