বাসস দেশ-১০ : শোক দিবস উপলক্ষে ঢাকেশ্বরী মন্দির ও তেজগাঁও চার্চে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত

181

বাসস দেশ-১০
শোক দিবস-প্রার্থনা
শোক দিবস উপলক্ষে ঢাকেশ্বরী মন্দির ও তেজগাঁও চার্চে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত
ঢাকা, ১৫ আগস্ট, ২০১৮ (বাসস) : ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের আত্মার শান্তি কামনায় এক বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার সকালে শ্রীশ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এই বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।
প্রার্থনা সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী ও মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার, শ্রী স্বপন কুমার সাহা, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রার্থনা সভায় ঢাকেশ্বরী মায়ের কছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিহত অন্যান্য সকলের আত্মার শান্তি কামনা এবং প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের সার্বিক মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করা হয়।
এর আগে সকাল সাড়ে ৭ টায় তেজগাঁও হলি রোজারি চার্চে ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার কল্যাণ কামনা করে এক বিশেষ খ্রিস্টযাগ/প্রার্থনা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের যৌথ উদ্যোগে এই প্রার্থনা সভার আয়োজন করা হয়। খ্রিস্টযাগে পৌরহিত্য করেন তেজগাঁও ধর্মপল্লীর পালপুরোহিত ফাদার কমল কোড়াইয়া।
খ্রিস্টযাগের পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এবং সচিব নির্মল রোজারিও।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হিউবার্ট গমেজ, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা জোনাস গমেজ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নিখিল মানকিন প্রমুখ উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে বিভিন্ন এতিমখানা ও দাতব্য প্রতিষ্ঠানে দুস্থদের জন্য বিশেষ খাবার পরিবেশনের আয়োজন করা হয়।
বাসস/সবি/বিকেডি/১৬৫৫/আরজি