বাসস ক্রীড়া-১৩ : সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রাউন্ডস-২’ এর উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রী

153

বাসস ক্রীড়া-১৩
সিলেট-স্টেডিয়াম-উদ্বোধন
সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রাউন্ডস-২’ এর উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রী
সিলট, ২৩ জানুয়ারি, ২০২১ (বাসস): সিলেটে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ডস- ২ এর উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।
আজ শনিবার বিকেল ৩ টায় সিলেট মহানগরীর উপকন্ঠে লাক্কাতুরা টি গার্ডেন এলাকায় নির্মিত এ ক্রিকেট কমপ্লেক্সের উদ্বোধন করা হয়।
২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ স্টেডিয়ামটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৭ সালে। সিলেট ক্রিকেট স্টেডিয়ামের পাশেই ৩ একর জমিতে নতুন এ স্টেডিয়াম নির্মাণ করা হয়।
২০০৭ সালে সিলেটের লাক্কাতুরা চা বাগান এলাকায় নতুন একটি স্টেডিয়াম নির্মাণ করা হয়। এরপর ২০১১ সালে আন্তর্জাতিক মানে উন্নীত করে এটিকে সিলেট ক্রিকেট স্টেডিয়াম নামকরণ করা হয়। চা বাগান আর উঁচুনিচু টিলা ঘেরা এই স্টেডিয়ামের সৌন্দর্য প্রথম থেকেই দেশ বিদেশে সকলের নজর কেড়েছে।এই স্টেডিয়ামটি প্রথমে আউটার স্টেডিয়াম হিসেবে নির্মাণ করা হয়েছিলো। তবে এতে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের সব সুযোগ সুবিধা থাকায় নতুন স্টেডিয়ামকে ‘সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২’ নামকরণ করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।
বাসস/সংবাদদাতা/২০১০/স্বব