বাসস ক্রীড়া-১ : রিয়াল মাদ্রিদ কোচ জিদান করোনা পজিটিভ

92

বাসস ক্রীড়া-১
ফুটবল-করোনা
রিয়াল মাদ্রিদ কোচ জিদান করোনা পজিটিভ
মাদ্রিদ, ২৩ জানুয়ারি, ২০২১ (বাসস) : কোচ জিনেদিন জিদানের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ।
কোপা ডেল রে থেকে বিদায় নেবার পর লা লিগায় আলাভেসের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচ খেলার একদিন আগে জিদানের করোনা শনাক্তের খবর আসে। এক বিবৃতিতে এরপর ক্লাবের পক্ষ থেকে জিদানের করোনা পজিটিভ হবার তথ্য নিশ্চিত করা হয়। করোনায় আক্রান্ত এক ব্যক্তির সংষ্পর্শে আসার কারনে আগেই জিদান সেল্ফ আইসোলেশনে চলে গিয়েছিলেন। যদিও ঐ সময় তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে এবং তিনি যথারীতি ডাগ আউটে মাদ্রিদকে পরিচালনা করে আসছিলেন।
স্প্যানিশ সুপার কাপ ও কোপা ডেল রে’র পরপর দুই ম্যাচে পরাজয়ের পর জিদান নতুন করে চাপে পড়েছেন। বিশেষ করে তৃতীয় টায়ারের দল আলকোইয়ানোর কাছে পরাজিত হয়ে কোপা ডেল রে’র শেষ ৩২ থেকে বিদায় কোনভাবেই মেনে নিতে পারছে না সংশ্লিষ্ঠরা। আলাভেসের বিপক্ষে জয়ী হয়ে লা লিগায় সেই হতাশা থেকে কিছুটা হলেও বেরিয়ে আসতে চাই গ্যালাকটিকোরা। সাম্প্রতিক সময়ে লা লিগায় ধুকতে থাকা দুই দল এলচে ও ওসাসুনার সাথে ড্র করে বর্তমান চ্যাম্পিয়নরা হতাশ করেছে। নভেম্বরের শেষে মাদ্রিদের মাটিতে আলাভেস ২-১ গোলে জয়ী হয়েছিল। কিন্তু শেষ আটটি ম্যাচের মাত্র একটিতে জয়ী হয়ে আলাভেস অনেকটাই পিছিয়ে পড়েছে। রেলিগেশন জোনের হুমকিতে থাকা দলটির নিয়মিত কোচ পাবলো মাচিন গত সপ্তাহে চাকুরি হারিয়েছেন। তার স্থানে সাবেক স্প্যানিশ তারকা আবেলারডো ফার্নান্দেজ পুনরায় দলের কোচের দায়িত্ব পেয়েছেন।
বাসস/নীহা/১৫০০/স্বব