বাসস দেশ-৭ : জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে সংশ্লিষ্টদের শ্লোগান প্রেরণে আহ্বান

183

বাসস দেশ-৭
দিবস-শ্লোগান-আইন
জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে সংশ্লিষ্টদের শ্লোগান প্রেরণে আহ্বান
ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২১ (বাসস): আগামী ২৪ এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ উপলক্ষে সংশ্লিষ্টদের কাছে শ্লোগান প্রেরণে আহ্বান জানানো হয়েছে।
জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থাটির সহকারী পরিচালক মো. আকতারুজ্জামান (প্রশাসন) স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী ২৮ এপ্রিল, ২০২১ জাতীয় আইনগত সহায়তা দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার নিমিত্তে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়সহ জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ২০১৩ সালের ২৮ এপ্রিল তারিখকে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ঘোষণা করেন। সকল মানুষের বিচার অধিকার প্রতিষ্ঠায় সরকারের আইনগত সহায়তা কার্যক্রম প্রচারের মাধ্যমে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এই দিবসটি প্রতিবছর পালন করা হয়।’
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, দিবসটি পালনে একটি তাৎপর্যপূর্ণ প্রতিপাদ্য নির্ধারণ করা হবে। এমতাবস্তায়, এ বছরে লিগ্যাল এইড এর কার্যক্রম অর্থাৎ সরকারি আইনগত সহায়তা বা বিকল্প বিরোধ নিস্পত্তি (মেডিয়েশন) ব্যবস্থাকে সাধারণ মানুষের কাছে শ্লোগানের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার জন্য দেশের জেলা লিগ্যাল এইড অফিসগুলো হতে দুই বা তিন লাইন এর মধ্যে তাৎপর্যপূর্ণ শ্লোগান তৈরি করে আগামী ২৮ জানুয়ারির মধ্যে সংস্থা বরবার ডাকযোগে অথবা [email protected] এর ই-মেইলে জরুরী ভিত্তিতে প্রেরণ অনুরোধ করা হয়।
বিজ্ঞপ্তির বিস্তারিত সংস্থার ওয়েবসাইটেও রয়েছে।
বাসস/এএসজি/ডিএ/১৪৩১/-আসাচৌ