বাসস ক্রীড়া-১৪ : ব্যাটসম্যানদের দুষলেন মোহাম্মেদ

391

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-জেসন
ব্যাটসম্যানদের দুষলেন মোহাম্মেদ
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১ (বাসস) : আগের ম্যাচের চেয়ে ভালো পিচেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হতাশা প্রকাশ করেছেন ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত অধিনায়ক জেসন মোহাম্মেদ।
উইকেট ব্যাটিং সহায়ক হওয়ায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নিতে একটু কার্পন্য করেননি মোহাম্মেদ।
কিন্তু এমন পিচেও ভালো ব্যাট করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। ১৪৮ রানে সফরকারীরা অলআউট হয়। ১৫০ রানের নিচে টানা দ্বিতীয় স্যাচে গুটিয়ে গেল ক্যারিবীয়রা।
দ্রুত উইকেট হারানোয় প্রত্যাশিত স্কোর হয়নি উল্লেখ করে মোহাম্মেদ বলেন, ‘অবশ্যই, এটি আমাদের জন্য কিছুটা হতাশা ছিলো। উইকেট ভাল ছিলো, বোর্ডে আরও রানের দরকার ছিলো।’
তিনি আরও বলেন, ‘আমি মনে করি স্পিনের বিপক্ষে খেলাটা সব সময় চ্যালেঞ্জিং। মাঝ পথে দ্রুত উইকেট পড়ে যাওয়ায় আমরা জুটি গড়তে পারিনি। এখানেই আমরা ম্যাচ থেকে ছিটকে গেছি।’
এ ম্যাচে অভিষেক হওয়া কিয়র্ন ওটেলি ভালো শুরু করলেও, দ্রুত প্যাভিলিয়নে ফিরেছেন আরেক ওপেনার সুনীল অ্যামব্রিস। বাংলাদেশের স্পিনারদের ভালোভাবে সামল দিয়ে ২৪ রান করা ওটেলি সামওে থেকেই ভাল ভিত্তি গড়েছিলেন।
ওটেলির আউটের পর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন-আপে ধস নামে। ফলে ৭১ রানেই সপ্তম উইকেটের পতন হলে এক সময় দলীয় একশ’র আগে গুটিয়ে যাওয়ার সম্ভাবনা সৃস্টি হয়।
তবে দায়িত্ব নিয়ে খেলে দলের স্কোর ১শ অতিক্রম করান রোভম্যান পাওয়েল এবং দলকে একটি মানসম্মত সংগ্রহ এনে দেন। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হবার আগে ২টি চার ও ১টি ছক্কায় ৬৬ বলে ৪১ রান করেন পাওয়েল।
দলের হারে হতাশা থাকলেও, ওটেলি ও পাওয়েলের ব্যাটিংকে ইতিবাচক দিক দেখছেন মোহাম্মদ। তিনি বলেন, ‘কিছু ইতিবাচক দিকও আছে। অভিষেক ম্যাচেই ভালো খেলেছে ওটেলি। দলের একটি ভালো সংগ্রহ এনে দিতে সে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছে। আকিল এ ম্যাচেও ভালো বোলিং করেছেন।’
বাসস/এএসজি/এএমটি/২০৪৫/স্বব