বাসস দেশ-২৭ : যশোরে প্রায় ২ লাখ ডলারসহ ৪ জন আটক

174

বাসস দেশ-২৭
বিজিবি-ডলার-গ্রেফতার
যশোরে প্রায় ২ লাখ ডলারসহ ৪ জন আটক
ঢাকা, ২২ জানুয়ারি, ২০২১ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা যশোর জেলার হামিদপুর এলাকা হতে প্রায় ২ লাখ ডলারসহ ৪ জনকে আটক করেছে।
যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) সদস্যরা আজ দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জেলার হাদিদপুর এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৯০ হাজার ইউএস ডলারসহ ৪ জনকে আটক করে।
আটকৃতরা হলো, মো. মিঠু মন্ডল (২৭), মো. শহিদুল ইসলাম (২৩), মো. সোহেল রানা (হযরত) (৪০) ও রাকিবুল হাসান সাগর (২০)।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়, বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে ৪জন পচারকারী বেনাপোল হতে একটি লোকাল বাসে যশোর হামিদপুর এসেছে। তারা হামিদপুর থেকে ৫শ’ গজ পূর্ব দিকে নেমে যশোর হতে ঢাকাগামী বাসে যাওয়ার জন্য অপেক্ষা করছিল। যশোর ব্যাটালিয়নের সহকারি পরিচালক মোহাম্মদ ফারুক হোসেনের নেতৃত্বে একটি বিশেষ দল সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের কোমর থেকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল প্রতিটিতে ১০ হাজার করে মোট ১ লাখ ৯০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ডলারের অনুমানিক বাজার মূল্য ১ কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সাথে দীর্ঘদিন যাবত জড়িত রয়েছে বলে বিজিবি’র কাছে স্বীকার করেছে।
২০২০ সালে এ ব্যাটালিয়নের সদস্যরা ১১৯ কোটি ৮৮ লাখ ৮ হাজার ২৬৪ টাকা মূলের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য আটক করে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এরমধ্যে ৬ কোটি ৮৭ লাখ ৮১ হাজার ৯৩১ টাকা মূল্যের ইউএস ডলার রয়েছে।
বাসস/সবি/এফএইচ/১৯৪০/-অমি