প্রিমিয়ার লীগ: ঘরের মাঠে লিভারপুলকে থামালো বার্নলি

260

লিভারপুল, ২২ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): ঘরের মাঠে টানা ৬৮ ম্যাচ পর পরাজয়ের স্বাদ পেলো প্রিমিয়িার লীগ চ্যাম্পিয়ন লিভারপুল। বৃহস্পতিবার এ্যানফিল্ডে অনুষ্ঠিত লিগ ম্যাচে তারা অপ্রত্যাশিতভাবে ০-১ গোলে হেরে গেছে বার্নলির কাছে।
রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্টে এগিয়ে থাকা অবস্থায় ক্লেরেটসরা লড়াইয়ে নামে চ্যাম্পিয়নদের সঙ্গে। কিন্তু শেষ বাঁশি বাজার মাত্র ৭ মিনিট আগে অ্যাশলে বার্নেস পেনাল্টি থেকে লিভারপুলের ব্রাজিলীয় গোল রক্ষক অ্যালিসন বাকেরকে পরাস্ত করে প্রেরনাদায়ী এক জয় পায় সফরকারী দল।
এতে লিগে টানা ৫ ম্যাচে জয় থেকে বঞ্চিত হল জার্গেন ক্লাপের শিষ্যরা। ফলে নেমে গেছে তালিকার চতুর্থ স্থানে। তারা বর্তমানে শীর্ষস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ৬পয়েন্টে পিছিয়ে পড়েছে। অথচ ২০১৭ সলের পর অ্যানফিল্ডে পরাজয়ের স্বাদ পেতে হয়নি লিভারপুলকে। এরই ধারাবাহিকতায় দীর্ঘ ৩০ বছর পর গত বছর প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলতে সক্ষম হয়েছে রেডসরা।
কিন্তু গত মাসের এক ব্যর্থ সময় অতিক্রমের কারণে টানা দ্বিতীয় শিরোপা জয়ের সম্ভাবনা ফ্যাকাশে হয়ে গেছে লিভারপুলের।
ক্লপ বলেন, ‘আমরা ম্যাচ হেরে গেছি। যেটি আমার দৃষ্টিতে অসম্ভব হার। তারপরও আমরা হেরেছি। এটি ছিল আমার ব্যর্থতা। কারণ ছেলেদেরকে সঠিক অনুভূতি ফিরিয়ে দেয়ার দায়িত্ব ছিল আমারই। যার দ্বারা তারা আত্মবিশ^াস খুঁজে পেতে পারে।’
ইনজুরির কারণে বার বার বিপর্যস্ত হয়েছে চ্যাম্পিয়নদের অগ্রাভিযান। কিন্তু ম্যাচের শেষভাগে গোল হজম করতে হওয়ায় তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। এই নিয়ে টানা চার ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছে রেডরা।
ক্লপ বলেন, ‘শেষ মুহূর্তে আমাদের সিদ্ধন্ত সঠিক ছিলনা। এটিই সমস্যার সৃষ্টি করেছে। আমরা সেই ধারা থেকে বেরিয়ে আসার সুযোগ পেলেও হেরে গেছি। আমি বলতে চাই, এই হারকে আমি এখনো বিশ^াস করতে পারছি না। তবে এটিই সত্যি এবং আমাদের তা মেনে নিতে হবে।’