বাসস ক্রীড়া-৮ : পারমার আত্মঘাতি গোলে ইতালী কাপের কোয়ার্টারে ল্যাৎসিও

108

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইতালী-কাপ
পারমার আত্মঘাতি গোলে ইতালী কাপের কোয়ার্টারে ল্যাৎসিও
মিলান, ২২ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): শেষভাগে পারমার গোল রক্ষক সিমোন কলম্বির আত্মঘাতি গোল ল্যাৎসিওকে পৌঁছে দিয়েছে ইতালী কাপের কোয়ার্টার ফাইনালে। বৃহস্পতিবার রোমে অনুষ্ঠিত ম্যাচে ল্যাৎসিও ২-১ গোলে জয়লাভ করেছে।
শেষ ষোল’র ম্যাচেরর ২৩ মিনিটে গোল করে ল্যাৎসিওকে এগিয়ে দেন মিডফিল্ডার মার্কো প্যারোলো। আন্দ্রেস পেরেইরার বাঁকানো শটের ক্রস থেকে বল পেয়ে লক্ষ্য ভেদ করেন তিনি। তবে গোল হজম করার পর লড়াইয়ে ফেরার জন্য প্রানপন চেস্টা করতে থাকে পারমা। স্তাদিও অলিম্পিকোয় অনুষ্ঠিত ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র ৭ মিনিট আগে এর সুফল ঘরে তুলে পারমা। এতে ম্যাচটি অতিরিক্ত সময়ের দিকেই গড়াতে যাচ্ছে বলে মনে হচ্ছিল।
কিন্তু ম্যাচের ৯০তম মিনিটে বেদাত মুরিকির একটি হেডের বল পোস্টে লেগে ফিরে আসার পর কলম্বি অপ্রতাশিত ভাবে সেটিকে ফেরাতে গিয়ে উল্টো নিজেদের জালেই জড়িয়ে দেন।
৭ বারের শিরোপা জয়ী ল্যাৎসিও সর্বশেষ এই কাপ শিরোপা জয় করেছির ২০১৯ সালে। শেষ চারে জায়গা পেতে কোয়ার্টার ফাইনালে তাদের লড়তে হবে আটালান্টার বিপক্ষে। বার্গামোটেয় আগামী বুধবার অনুষ্ঠিত হবে ওই ম্যাচ।
ল্যাৎসিওর কোচ সিমোন ইনজাগি বলেন, ‘প্রথমার্ধে আমরা অসাধারণ খেলেছি। এই সময় প্রতিপক্ষের উপর বেশ কয়বার আক্রমণ রচনা করেছি। কিন্তু বারে লেগে সে গুলো ফিরে এসেছে। তবে দ্বিতীয়ার্ধে প্রথমার্ধের মত শানিত ছিলনা আমাদের আক্রমণ। ফলে বিতর্কিত একটি গোল হজম করতে হয়েছে। এমন গোল মোটেও কাম্য ছিলনা।
সৌভাগ্যবশত: মুরিকির আক্রমণের ফসল থেকে পাওয়া গোল আমাদেরকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিয়েছে।’
সিনিয় দলটি ফিটনেস ঘাটতিতে থাকায় পারমার কোচ রবার্তো ডি’আভার্সা তারুন্য নির্ভর একটি দল নামিয়েছিলেন এদিন। তিনি বলেন,‘ বাচ্চারা দুর্দান্ত পারফর্মেন্স করার পরও এমন পরাজয় লজ্জার ব্যাপার। আমরা একবারের জন্যও হাল ছাড়িনি।’
কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে আগামী মঙ্গলবার পরস্পরের মুখোমুখি হবে দুই নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান ও এসি মিলান। এছাড়া বর্তমান চ্যাম্পিয়ন নাপোলি লড়বে স্পেজিয়ার সঙ্গে এবং জুভেন্টাস মোকাবেলা করবে সিরি বি’র ক্লাব এসপিএএলের।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২০/স্বব