বাসস ক্রীড়া-৭ : সুয়ারেজের জোড়া গোলে ব্যবধান আরো বাড়িয়ে নিল শীর্ষে থাকা অ্যাটলেটিকো

109

বাসস ক্রীড়া-৭
ফুটবল-লা লিগা-স্পেন
সুয়ারেজের জোড়া গোলে ব্যবধান আরো বাড়িয়ে নিল শীর্ষে থাকা অ্যাটলেটিকো
মাদ্রিদ, ২২ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : পিছিয়ে পড়ার পরও লুইস সুয়ারেজের জোড়া গোলে ভর করে বৃহস্পতিবার এইবারকে ২-১ ব্যবধানে পরাজিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ইপুরুয়ায় অনুষ্ঠিত ম্যাচে পেনাল্টি থেকে এইবারের হয়ে একমাত্র গোলটি করেন হোল রক্ষক মার্কো দিমিত্রোভিচ।
ম্যাচের ১২ মিনিটে তার নেয়া পেনাল্টি শট শহজেই ঘায়েল করে প্রতিপক্ষের গোল রক্ষক জ্যান ওব্ল্যাককে। তবে সুয়ারেজের অনুপ্রেরনায় ঘুরে দাঁড়ায় পয়েন্ট তালিকার শীর্ষধারীরা। বিরতিতে যাবার আগেই ৪০ মিনিটে গোলটি পরিশোধ করে দিয়েগো সিমিওনের দলকে সমতায় ফিরিয়ে আনেন উরুগুয়ে তারকা। বিরতির পর ম্যাচের শেষ মিনিটে (৮৯মি.) পেনাল্টি থেকে তিনি ফের গোল করলে জয় নিশ্চিত হয় অ্যাটলেটিকোর।
শেষ ভাগে আরো একটি জয়ের ফলে দ্বিতীয় অবস্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান নিয়ে তালিকার শীর্ষস্থানটি সংহত করল অ্যাটলেটিকো। এছাড়া বার্সেলোনার চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে রয়েছে ক্লাবটি। অবশ্য বার্সেলোনার হাতে রয়েছে বাড়তি একটি ম্যাচ।
খেলা শেষে এইবারের গোল রক্ষক ডিমিত্রোভিচ জানিয়েছেন যে কোচই তাকে পেনাল্টির জন্য মনোনীত করেছিলেন। তিনি বলেন,‘ আমার পেনাল্টি নেয়ার এই ধারনাটি এসেছিল মেনডিলিবারের কাছ থেকে। আজ আমার পালা ছিল। তবে লজ্জার ব্যাপার হচ্ছে সেটি কোন কাজেই আসল না।’
মেনডিলিবার বলেন, ‘অন্যরা ব্যর্থ হবার কারণেই সে পেনাল্টি নিয়েছে। ব্যর্থ না হওয়া পর্যন্ত আগামীতেও সে পেনাল্টি নিতে থাকবে। এটিই নিয়ম।’
এদিকে দুই গোলের সুবাদে সুয়ারেজ পৌঁছে গেছেন লা লিগায় সর্বাধিক গোলদাতার তালিকায় থাকা সাবেক বার্সা সতীর্থ লিওনেল মেসির সহাবস্থানে। লিগে তাদের গোল সংখ্যা ১১টি করে। এদিকে নিজ দলকে ক্রমে শিরোপার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সুয়ারেজ।
কোচ সিমিওনে বলেন,‘ সে দায়িত্ব নিয়ে খেলছে। ম্যাচে কোন ভাবেই হাল ছাড়তে রাজি নয়। সে সব সময় নিজের মেধা কাজে লাগিয়ে বুদ্ধিমত্তার সঙ্গে খেলে থাকে। দারুন বৈশিষ্ট্যমন্ডিত। তাকে আমরা দলে পেয়ে দারুন কৃতজ্ঞ।’
দুই দিন আগেই কোপা দেল রের ম্যাচে তৃতীয় বিভাগের ক্লাব করনেলার কাছে দুর্ভাগ্যজনক ভাবে পরাজিত হয়েছিল অ্যাটলেটিকো। বৃহস্পতিবার জয় দিয়ে তারা ওই ব্যর্থতার ইতি টানতে সক্ষম হল।
বাসস/এএফপি/এমএইচসি/১১৫০/স্বব