বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ঘিরে চট্টগ্রামে নিরাপত্তা মহড়া

355

চট্টগ্রাম, ২২ জানুয়ারি, ২০২১ (বাসস) : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের চট্টগ্রাম পর্বের নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু বে-ভিউ থেকে সাগরিকা মোড় জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পর্যন্ত এলাকায় নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়েছে । শনিবার (২৩ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজ দল সিরিজের চট্টগ্রাম পর্ব খেলতে চট্টগ্রামে আসছে ।
খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করতে আজ শুক্রবার সকালে এই নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়। র‌্যাব-পুলিশের সমন্বয়ে আয়োজিত মহড়ায় খেলোয়াড়দের হোটেল থেকে স্টেডিয়ামে নেওয়ার পথে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তা কীভাবে সামাল দেওয়া হবে এবং তাদের বহনকারী গাড়ি নিরাপদে স্টেডিয়ামে কিভাবে পৌঁছে দেওয়া হবে- তা প্রতীকীভাবে ফুটিয়ে তোলা হয়। আগামী ২৫ জানুয়ারি জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ এবং তৃতীয় ওয়ানডে।
এরপর এম এ আজিজ স্টেডিয়ামে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। যা শেষ হওয়ার কথা ৭ ফেব্রুয়ারি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানিয়েছেন, আমরা দু’টো চ্যালেঞ্জ সামনে রেখে কাজ করছি। একটি কোভিড এবং অন্যটি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। সব মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। আশা করি সাফল্যের সঙ্গে সম্পন্ন করতে পারবো। ভেন্যুভিত্তিক নিরাপত্তা ছাড়াও টিমগুলোকে আনা-নেয়ার ব্যাপারে নিরাপত্তা থাকবে। পুলিশ, র‌্যাব এবং অন্য সংস্থার সদস্যরাও কাজ করবেন।’