বাসস দেশ-৫৩ : ‘মুজিববর্ষ’ উপলক্ষে হবিগঞ্জে বসতবাড়ি পাচ্ছে ৭৮৭টি গৃহহীন পরিবার

256

বাসস দেশ-৫৩
মুজিববর্ষ-হবিগঞ্জ
‘মুজিববর্ষ’ উপলক্ষে হবিগঞ্জে বসতবাড়ি পাচ্ছে ৭৮৭টি গৃহহীন পরিবার
হবিগঞ্জ, ২১ জানুয়ারি ২০২১ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ঘর পাবে জেলার ৭৮৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রতিটি ঘর নির্মানে একলাখ ৭২ হাজার টাকা হিসাবে সরকারের মোট ব্যয় হয়েছে ১৩ কোটি ৪৫ লাখ ৭৭ হাজার টাকা।
নির্মিত ঘরগুলোর মধ্যে আগামি শনিবার চুনারুঘাট উপজেলার ৭৪টি ঘরসহ মোট ৩২৫টি ঘর উপকারভোগিদের মাঝে হস্তান্তর করা হব।
আজ বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এসব তথ্য জানান।
জেলা প্রশাসক জানান, জেলার সদর উপজেলায় ১৩৫টির মধ্যে প্রথমধাপে ৫০টি ও দ্বিতীয়ধাপে ৮৫টি, শায়েস্তাগঞ্জ উপজেলায় ৫৫টির মধ্যে প্রথমধাপে ২৫টি ও দ্বিতীয়ধাপে ৩০টি, লাখাইয়ে ৭৭টির মধ্যে প্রথমধাপে ১৮টি ও দ্বিতীয়ধাপে ৫৯টি, নবীগঞ্জ উপজেলায় ১১০টির মধ্যে প্রথমধাপে ২৫টি ও দ্বিতীয়ধাপে ৮৫টি, বানিয়াচংয়ে ১০৫টির মধ্যে প্রথমধাপে ৩৭টি ও দ্বিতীয়ধাপে ৬৮টি আজমিরীগঞ্জ উপজেলায় ৮৮টির মধ্যে প্রধমধাপে ২০টি এবং দ্বিতীয়ধাপে ৬৮টি, চুনারুঘাটে ৮০টির মধ্যে প্রথমধাপে ৭৪টি ও দ্বিতীয়ধাপে ৬টি, বাহুবলে ৫৭টির মধ্যে প্রথমধাপে ৩০ ও দ্বিতীয়ধাপে ২৭টি এবং মাধবপুর উপজেলায় ৮০টির মধ্যে প্রথমধাপে ৪৬ ও দ্বিতীয়ধাপে ৩৪টি ঘর নির্মান ও হস্তান্তর করা হবে। এর বাইরে জনপ্রতিনিধিদের ব্যক্তিগত উদ্যোগে ২৫টি এবং উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ১৬টি ঘর নির্মান করা হচ্ছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক তওহীদ সজল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা খাতুন প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/২১১০/এমকে