বাসস দেশ-৫১ : কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন আনতে আধুনিক কৃষি যন্ত্রপাতির ব্যবহার বাড়াতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী

212

বাসস দেশ-৫১
স্বপন-ভিশন-২০৪১
কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন আনতে আধুনিক কৃষি যন্ত্রপাতির ব্যবহার বাড়াতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী
যশোর, ২১ জানুয়ারি, ২০২১ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন আনতে হলে আধুনিক কৃষি যন্ত্রপাতির ব্যবহার বাড়াতে হবে। কৃষি যন্ত্রপাতির ব্যবহারে মানুষকে উৎসাহী ও সচেতন করতে প্রচারাভিযান ও প্রদশর্নীর আয়োজন করতে হবে।
আজ যশোরে শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক অডিটোরিয়াম “ভিশন-২০২১ এ এসে ভিশন-২০৪১ বাস্তবায়নে কৃষির বাস্তবতা” শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব’কথা বলেন।
বিআইএফএফএল-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম ফরমানুল ইসলামের সঞ্চালনায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসিআই এগ্রিবিজনেস -এর ব্যবস্থাপনা পরিচালক এড. এফ এইচ আনসারী।
স্বপন ভট্টাচার্য্য আরো বলেন, কৃষক যদি উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য না পায়, তাদের অর্থের সংস্থান না থাকে তাহলে আধুনিক কৃষি যন্ত্রপাতি কৃষকের হাতে পৌঁছাবে না। কৃষকদের হাতে সহজলভ্যভাবে কৃষি যন্ত্রপাতি পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।
কৃষিতে সমবায়ের গুরুত্বের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, কৃষকের স্বার্থ রক্ষার জন্য এবং উৎপাদন বৃদ্ধিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি সমবায়ের ওপর যেভাবে গুরুত্বারোপ করেছিলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও একইভাবে গুরুত্বারোপ করেছেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, নেতৃত্বগুণে দেশের মানুষ ভাল থাকে। বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্ব গুণে আজ বাংলাদেশের মানুষ ভাল আছে। দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে।
বাসস/সবি/এমএআর/২১০৫/এবিএইচ